শিরোনাম
১৫ আগস্ট, ২০১৮ ১৫:৫৮

পঞ্চগড়ে শোক দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে শোক দিবস পালিত

পঞ্চগড়ে নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দেবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলাকা চেংটি হাজরায় ২০ হাজার মানুষের অংশগ্রহণে শোক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। চেংটি হাজরা ইউনিয়ন আওয়ামী লীগ এই ব্যতিক্রম আয়োজন করে। 

 
জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউস সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর একটি শোক শোভাযাাত্রা শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে জেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক জহিরুল ইসলামের সভাপতিত্বে সরকারি অডিটোরিয়ামে আলোচনা অনুষ্ঠিত হয়। 

আলোচনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার হিয়াস উদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, প্রধানমন্ত্রী কার্যালয়ের জনপ্রেক্ষিত কর্মকর্তা নাঈমুজ্জামন মুক্তা, পৌর মেয়র তৌহিদুল ইসলাম প্রমুখ।   

এদিকে বিভিন্ন উপজেলার প্রত্যন্ত এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু’র ৪৩তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। দেবীগঞ্জ উপজেলার চেংটি হাজরা ইঊনিয়ন আওয়ামী লীগ আয়োজন করে ব্যাতিক্রম শোক শোভাযাত্রা। এই শোভাযাত্রায় প্রায় ২০ হাজার মানুষের সমাগম ঘটে। পরে সবার উপস্থিতিতে বঙ্গবন্ধুর জন্য প্রার্থনা, শিশুদের কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়। 

বাগদোহা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক আলোচনা করেন জেলা পরিষদের সদস্য ও দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ। এসময় বক্তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবি জানান। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর