শিরোনাম
১৫ আগস্ট, ২০১৮ ১৭:১৪

দিনাজপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালি

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালি

রক্তঝরা ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। স্বাধীন বাংলার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী নানান কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। আজ বুধবার যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিনাজপুরে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, শোক সভা, কুরআনখানি, ফ্রি-মেডিকেল ক্যাম্প, রক্তদান কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিল, দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ ইত্যাদি।

জেলা আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে ছিল সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ৭ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন চত্তরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ।

দিনাজপুরে ব্যাপক কর্মসূচির অংশ হিসাবে জাতীয় শোক দিবস উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে একোডেমি স্কুলমাঠ হতে একটি শোক র‌্যালি শহরের বিভিন্ন সড়ক দক্ষিণ করে।

শোক র‌্যালিতে অংশ নেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মোস্তাফিজুর রহমান এমপি, জাতীয় সংসদের হুইপ এম ইকবালুর রহিম এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক ড. আবু নাঈম মোহাম্মদ আবদুছ ছবুর, পুলিশ সুপার হামিদুল আলম, সদর উপজেলার চেয়ারম্যান ফরিদুল ইসলাম, আওয়ামী লীগের এড. আব্দুল লতিফ, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, আনোয়ারুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ প্রশাসন ও সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

জেলা প্রশাসকের কার্যালয় চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গতকাল সকাল থেকে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করেছেন। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  দিবসটি উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ছাড়াও প্রেসক্লাবে স্বরূপ বক্সী বাচ্চু’র সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর