১৫ আগস্ট, ২০১৮ ১৭:৪০

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত, ২৩ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত, ২৩ জেলে উদ্ধার

প্রতীকী ছবি

সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু আলামিন বাহিনীর সদস্য বাবু (৩৮) নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দস্যুদের হাতে জিম্মি থাকা ২৩ জন জেলে, ৭টি নৌকা ও বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।  আজ সকালে সুন্দরবনের খুলনা রেঞ্জের কয়রা শিবসা নদীর মারকির বাওনের খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

র‌্যাব-৬ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব বাংলাদেশ প্রতিদিনকে জানান, বনদস্যু আল-আমিন বাহিনী সুন্দরবনের সাতক্ষীরা ও খুলনা রেঞ্জের বিভিন্ন স্থানে দস্যুতা করছিলো। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান জানতে পেরে র‌্যাবের সদস্যরা অভিযান চালায়। তবে সেখানে প্রায় ৩০ জনের মতো জেলেকে মুক্তিপণের দাবিতে জিম্মি করায় র‌্যাব সদস্যরা বুধবার ভোর রাতে অভিযান শুরু করে। 

এদিকে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দস্যুরা গুলি শুরু করে। এর পাল্টা হিসেবে র‌্যাবও গুলি চালায়। দীর্ঘক্ষণ গুলি বিনিময়ের একপর্যায়ে দস্যুরা পিছু হটে পালিয়ে যায়। বেলা ১১টার দিকে ঘটনাস্থলে তল্লাশি করে নিহত বনদস্যুর বাবুর লাশ ও বিপুল পরিমান অস্ত্র-গোলাবারুদ উদ্ধার হয়। এসময় মুক্তিপণের দাবিতে জিম্মি করা ২৩ জন জেলেকে উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর