Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৮ ১৮:৪১ অনলাইন ভার্সন
ভালুকায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ
ভালুকা প্রতিনিধি:
ভালুকায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ
bd-pratidin

ভালুকায় পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিয়োগ উঠেছে। ঘটনাটি ঘটেছে আজ বুধবার ভোর রাতে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের লবনকোঠা ড্রাইভারপাড়া এলাকায়। 

মৃত প্রসূতির স্বামী আল-আমীন জানান, তার অন্তঃসত্ত্বা স্ত্রীর প্রসবব্যাথা উঠলে স্থানীয় ব্র্যাক সেবিকা রাজিয়া খাতুনকে খবর দেয়। পরে ওই ব্রাক সেবীকা পল্লী চিকিৎসক মমতাজ বেগমকে ডেকে আনে। তারা দু'জন চিকিৎসা প্রদানকালে রাতে তাঁর স্ত্রীর অবস্থার অবনতি ঘটলে সে হাসপাতালে নিতে চাইলে তারা হাসপাতালে না নিতে দিয়ে রাতভর প্রসূতিকে নরমাল ডেলিভারির জন্য চেষ্টা করে। পরে শেষ রাতে তাঁর স্ত্রীকে একটি ইনজেকশন পুষ করার কিছুক্ষণ পর ওই প্রসূতি মৃত্যুবরণ করে।

এঘটনায় স্থানীয় গৃহিণী সালমা আক্তার জানায়, ব্রাক সেবীকা রাজিয়া খাতুন ও পল্লী চিকিৎসক মমতাজ বেগমের ভুল চিকিৎসা ও হাসপাতালে না নিতে দেওয়ায় রুমার মৃত্যু হয়। বারবার তাদেরকে বলা হলেও প্রসূতিকে তারা হাসপাতালে নিতে দেয়নি। 

টাঙ্গাইল জেলার নেদারপুর থানার ডাকাতপাড়া গ্রামের আ. খালেকের ছেলে আলামীন তার স্ত্রী রুমাকে নিয়ে উপজেলার হবিরবাড়ী ড্রাইভারপাড়া এলাকার ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি হোটেলে বয়ের কাজ করতো। 

এ ব্যাপারে মমতা বেগম ও রাজিয়া খাতুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা রোগীকে গ্লকোজ ইনজেকশন দিয়েছিলেন। কিন্তু এই ইনজেকশনের জন্য রুগী মারা যায়নি। 

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, ঘটনার সত্যতার জন্য পুলিশ পাঠিয়েছি। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow