Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৮ ২০:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ আগস্ট, ২০১৮ ০০:৩৯
ভারতের স্বাধীনতা দিবস
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ সদস্যদের মিষ্টি বিনিময়
দিনাজপুর প্রতিনিধি
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ সদস্যদের মিষ্টি বিনিময়
bd-pratidin

ভারতের ৭২তম স্বাধীনতা দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি ও ফুল উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এসময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানানো হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের ১১নং সাবপিলার সংলগ্ন চেকপোস্ট গেটের জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফের মাঝে এ মিষ্টি বিনিময় করা হয়।

জানা যায়, বুধবার সকাল ১০টার দিকে হিলি সীমান্তের চেকপোষ্ট জিরো পয়েন্টে ভারতের হিলি বিএসএফ’র কোম্পানি কমান্ডার গিরিজ চান বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার এটিএম গোলাম মোস্তফার হাতে বিএসএফের পক্ষ থেকে ৫ প্যাকেট মিষ্টি ও ফুল উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। পরে বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে ৬ প্যাকেট মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানানো হয়। এসময় সেখানে উভয় বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে বিএসএফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানালো বিজিবি। এ সময় দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

বিজিবির ক্যাম্প কমান্ডার এটিএম গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান, দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের মধ্যে বন্ধুত্বপূর্ণ পরিবেশ, সীমান্তে সৌহার্দ্য, স¤প্রতি, ভাতৃত্ববোধ বজায় রেখে সীমান্তে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলোতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে। এতে করে সীমান্তে দায়িত্বরত দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানিসহ বন্দরের ভেতরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকাল থেকে বন্দর দিয়ে পুনরায় আমদানি রফতানি কার্যক্রম শুরু হবে।

বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২১০৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow