১৬ আগস্ট, ২০১৮ ১৫:৪৮

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

রাজধানী ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতন, হামলা, মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে সংবাদকর্মীরা। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের চৌরাস্তায় এ কর্মসূচি পালন করা হয়।

ঠাকুরগাঁও প্রেস ক্লাব আয়োজিত এ কর্মসূচিতে টেলিভিশন জার্নালিস্ট অ্যাসেসিয়েশন, পীরগঞ্জ, রানীশংকৈল, হরিপুর, বালিয়াডাঙ্গী ও রুহিয়া প্রেস ক্লাবের সংবাদকর্মীরা একাত্মতা প্রকাশ করে অংশ নেন।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান, প্রথম আলো জেলা প্রতিনিধি মজিবর রহমান, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি ফজলে ইমাম বুলবুল প্রমুখ।

বক্তারা এসময় মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে। এছাড়াও সারাদেশে সাংবাদিকদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে সংবাদ কর্মীদের দায়িত্ব পালনের সময় নিরাপত্তা দিতে হবে। এছাড়াও এভাবে সংবাদকর্মীদের উপর হামলা মামলা হতে থাকলে দেশ ব্যাপী বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা। 

পরে সাংবাদিকদের উপর নির্যাতন, হামলা, মিথ্যা মামলা ও হয়রানী বন্ধে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন সাংবাদিকরা। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর