১৬ আগস্ট, ২০১৮ ১৭:৩৭

শিক্ষকের নির্যাতনে স্কুলছাত্রীর আত্মহত্যা, শিক্ষার্থীদের বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি:

শিক্ষকের নির্যাতনে স্কুলছাত্রীর আত্মহত্যা, শিক্ষার্থীদের বিক্ষোভ

মাদারীপুর পৌর এলাকার চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নূর হোসেন হাওলাদারের শারীরিক ও মানসিক নির্যাতন সইতে না পেরে সাথী আক্তার (১৫) নামের দশম শ্রেণির মানবিক শাখার এক ছাত্রী বিষপানে আত্মহত্যা করেছে। এ ঘটনার পর ওই প্রধান শিক্ষক পালতক রয়েছেন।

শিক্ষকের নির্যাতনে সহপাঠি আত্মহত্যা করার প্রতিবাদে আজ বৃহস্পতিবার বেলা ১২টায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থীরা। পরে তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে।  

এদিকে এই ঘটনা একটি প্রভাবশালী মহল ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর গ্রামের ইকবাল বেপারীর প্রথম পক্ষের মেয়ে সাথী আক্তার তার মামার বাড়ি একই উপজেলার মধ্য পেয়ারপুর গ্রামে থেকে চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করত। গত শনিবার সাথীর সঙ্গে তার দুই সহপাঠির কথা কাটাকাটি হয়। 
এ ঘটনাটি স্কুলের প্রধানশিক্ষক মো. নূর হোসেন হাওলাদার জানতে পেরে সাথী ও তার বান্ধবীদের ডেকে নিয়ে মারপিট ও গালিগালাজ করে। এ অপমান সইতে না পেরে সাথী ঐদিন স্কুল থেকে মামা বাড়ি ফেরার পথে চরমুগরিয়া থেকে বিষ কিনে নিয়ে যায় এবং ঐদিন সন্ধ্যায় বাড়ির সবার অলক্ষ্যে সে বিষপান করে। 

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, নিহত ছাত্রীর পরিবারের লোকজন ও স্কুলের সহপাঠিরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা প্রকৃত অপরাধীকে আটক করার আশ্বাস দিয়েছে। তাছাড়া নিহত ছাত্রীর পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে এখন পর্যন্ত কোন অভিযোগ করে নাই। 

মাদারীপুরের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, ‘এ ঘটনায় পুলিশের একাধিক টিম এলাকা পরিদর্শন করেছে। এখনো মামলা হয় নাই। মামলা হলে আমরা সর্বোচ্চ আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর