১৬ আগস্ট, ২০১৮ ২০:৪২

'লাল্টু-বল্টু'র দাম ২০ লাখ!

বাগেরহাট প্রতিনিধি:

'লাল্টু-বল্টু'র দাম ২০ লাখ!

বাগেরহাটে কোরবানির পশুর সবচেয়ে বড় আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে দু'টি যমজ গরু লাল্টু ও বল্টু। ৬০ মণেরও অধিক ওজনের লাল্টু ও বল্টু নামের গরু দু'টি বিক্রি করতে খামারি দাম হেঁকেছেন ২০ লাখ টাকা। কোরবানির পশুর ক্রেতাসহ উৎসুক লোকজন এখন সাদা-কালো ছোপের বিশাল আকৃতির লাল্টু ও বল্টু দেখতে ভিড় করছেন খামারির বাড়িতে। 

আজ বৃহস্পতিবার সকালে বাগেরহাটের চিতলমারী উপজেলার হিজলা গ্রাামের খামারি মুনজুরুল আলমের বাড়িতে গিয়ে দেখা যায়,  লাল্টু ও বল্টু নামের গরু দু'টির দরদাম জানতে অর্ধশতাধিক লোক অপেক্ষা করছেন। সংবাদকর্মী পরিচয় দিলে খামারি মুনজুর ও তার চার সহযোগী লাল্টু ও বল্টুকে গোয়াল ঘরের বাইরে বের করেন। নাদুস-নুদুস গরু দু’টির গায়ে কালো-সাদা ছোপ ছোপ রং।  যা একবার দেখলে চোখ জুড়িয়ে যায়।

বাগেরহাট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ডিএলও) ডা. মো. সাইফুজ্জামান জানান, বাগেরহাট জেলার ৯টি উপজেলায় ছোট-বড় ৭ হাজারের অধিক গরুর খামারে ব্রাহমা, ফ্রিজিয়ান, সিন্দি, শাহিওয়ালসহ বিভিন্ন উন্নত জাতের গরু পালন হচ্ছে।  গরু-ছাগল, ভেড়াসহ এবার লক্ষাধিক পশু কোরবানির জন্য প্রস্তুত রয়েছে। বাগেরহাটের পশু খামারগুলোতে কোনো কৃত্রিম খাবার খাওয়ানো হয় না। সব খামারই আমাদের সার্বক্ষণিক মনিটরিং-এর মধ্যে থাকে। এবার জেলার বিক্রির জন্য সবচেয়ে বড় গরু দু'টি হচ্ছে লাল্টু ও বল্টু। আশা করি খামারি মুনজুরুল গরু দু’টিকে তার কাংখিত দামে বিক্রি করতে পারবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর