১৬ আগস্ট, ২০১৮ ২১:৫৫

তেঁতুলিয়ায় ভূমিহীনদের মাঝে গুচ্ছগ্রাম হস্তান্তর

পঞ্চগড় প্রতিনিধি:

তেঁতুলিয়ায় ভূমিহীনদের মাঝে গুচ্ছগ্রাম হস্তান্তর

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভূমিহীনদের জন্য নির্মীত শ্যামল ছায়া গুচ্ছগ্রাম হস্তান্তর করা হয়েছে। আজ বিকেলে জেলা প্রশাসক জহিরুল ইসলাম আনুষ্ঠানিকভাবে ২০টি পরিবারের হাতে গুচ্ছগ্রামে নির্মিত ঘরের চাবি হস্তান্তর করেন। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ অর্থবছরে গুচ্ছগ্রাম প্রকল্পের অধীন তেঁতুলিয়া ইউনিয়নে প্রায় ৩০ লক্ষ ৩ হাজার ৫শ টাকা ব্যায়ে ৮০ শতাংশ জমির উপর এই গুচ্ছ গ্রাম নির্মাণ করা হয়।  ২০টি পরিবার এই গুচ্ছ গ্রামে বসবাস করবেন। তবে সরকারিভাবে বিশটি পরিবারের জন্য ২টি টিউবওয়েল বরাদ্দ থাকলেও উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রত্যেক পরিবারের জন্য একটি করে টিউবওয়েল বরাদ্দ দেয়া হয়েছে। বসবাসকারি পরিবাগুলোর শিশুদের জন্য নির্মাণ করা হয়েছে মিনি পার্ক। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত গুচ্ছগ্রাম ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন, ভাইস চেয়ারম্যান রাজিয়া সুলতানা,গুচ্ছ গ্রাম প্রকল্পের রংপুর আঞ্চলিক প্রকৌশলী আবু সাদাত সায়েম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসিন আলী মন্ডল, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান ডব্লিউ, জাসদের উপজেলা সভাপতি জাহিদুল ইসলাম প্রমুখ। 

এদিকে প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ‘যার জমি আছে তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পে তেঁতুলিয়ায় ২০২টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়েছে।  আজ বৃহস্পতিবার ঘরের চাবি হস্তান্তর পক্রিয়া উদ্বোধন করেন জেলা প্রশাসক। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর