১৭ আগস্ট, ২০১৮ ১৭:২৩

নেত্রকোনায় ইউনিয়ন পরিষদের খাদ্যগুদাম সিলগালা, চাউল বিতরণ বন্ধ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় ইউনিয়ন পরিষদের খাদ্যগুদাম সিলগালা, চাউল বিতরণ বন্ধ

ঈদুল আজহায় হত দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ'র চাউল বিতরণে অনিয়ম ও পাচারের অভিযোগে নেত্রকোনার কলমাকান্দা কৈলাটী ইউনিয়ন পরিষদের খাদ্যগুদাম সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার রাতে কলমাকান্দা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান সিধলী তদন্ত ফাঁড়ির পুলিশ নিয়ে পরিষদ সিলগালা করেন দেন। এতে করে শুক্রবার ভিজিএফের চাল বিতরণ বন্ধ রয়েছে।
এলাকাবাসী জানায়, ঈদুল আজহা উপলক্ষে কৈলাটি ইউনিয়নে ২৮ শ কার্ডধারীকে ভিজিএফের চাল বিতরণ করার কথা ছিলো। কিন্তু ইউপি চেয়ারম্যান মোঃ রুবেল ভূইয়া মাত্র ২ থেকে আড়াইশ কার্ডধারীকে চাল বিতরণ করে বাকিগুলো আত্মসাৎ করেন। এ খবরটি স্থানীয়রা প্রশাসনকে জানালে প্রশাসন এসে ২ থেকে আড়াইশ নামের মাস্টারোল পান। বাকিগুলো মিলাতে না পারায় এবং কিছু চাল পরিষদেই মজুদ থাকায় হাতে নাতে প্রমাণের ভিত্তিতে এগুলো জব্দ করেছেন।
ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর সিরাজুল ইসলাম খান বলেন, বৃহস্পতিবার রাতে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উনার উপস্থিতিতে আমরা পুলিশ নিয়ে কৈলাটি যেতে বলেন। সেখানে ১৬৮ বস্তা চাল পেয়ে সচিবকে ডেকে এনে সিলগালা করে রাখা হয়।
অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোঃ রুবেল ভূইয়া জানান, ২৩শ কার্ডের মধ্যে ২ হাজার ৯৬ কার্ডের চাল বিতরণ করা হয়েছে। বাকিগুলো রাত হয়ে যাওয়ায় বিতরণ করা যায়নি। শুক্রবার বিতরণ করার কথা থাকলেও কে বা কারা জেলা প্রশাসকের কাছে বানোয়াট তথ্য দিয়েছে। তাই বাকি চালগুলো শুক্রবার বিতরণ করা সম্ভব হয় নি। এগুলোই তারা পেয়েছে।
নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, সরকারি বরাদ্দ কৃত ভিজি এফের চাল ইউপি চেয়ারম্যান রুবেল ভূইয়া পাচার করছিল এমন অভিযোগের প্রক্ষিতে উপজেলা প্রশাসনের মাধ্যমে ইউনিয়ন পরিষদের খাদ্য গুদাম সিলগালা করা হয়েছে। এ নিয়ে কলমাকান্দা থানায় চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রস্তুতি চলছে বলে জানান জেলা প্রশাসক।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর