Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ১৯:৪৪ অনলাইন ভার্সন
দিনাজপুরে নকল পণ্যের কারখানায় অভিযান, আটক ১
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে নকল পণ্যের কারখানায় অভিযান, আটক ১

দিনাজপুরের বিরলের ভেজাল ক্যামিকেল দিয়ে নকল পণ্য উৎপাদনকারী কারখানায় অভিযান চালিয়ে মালিক মঞ্জুরুল আলমকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন আদালত। পাশাপাশি বিভিন্ন কোম্পানীর নামের লেভেলসহ বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করে ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত। 

কারাদণ্ডাদেশপ্রাপ্ত যুবক মঞ্জুরুল ইসলাম বাবু (৩০) বিরল উপজেলার শহরগ্রাম ইউপি’র নোনাগ্রামের আব্দুস সামাদের ছেলে।  

শুক্রবার দুপুর ১২টার দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক ও বিরল উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর উপস্থিত এলাকাবাসীর সামনে কথিত কারখানার মালিক বাবুকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।  

এলাকাবাসী জানান, মঞ্জুরুল ইসলাম বাবু দীর্ঘ দিন  বিভিন্ন ভোগ্যপণ্যের বিপনণের চাকুরি করেছে। এরপর নিজ বাড়িতে ফিরে শুরু করে বাজারে প্রচলিত পণ্যের নকল পণ্য তৈরি ও বাজারজাত।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর সাংবাদিকদের জানান, মঞ্জুরুলের বাড়িতে বিভিন্ন ধরনের নকল ও ভেজাল পণ্য তৈরির খবর পান তিনি। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভেজাল পণ্য তৈরীর সময় মঞ্জুরুলকে আটক করা হয়। মঞ্জুরুল ইসলাম বাবু তার বাড়িতে কারখানা করে বিভিন্ন কোম্পানীর আটা, সরিষার তেল, চাল, চিনি, নিষিদ্ধ এন্যার্জি ড্রিংক্সসহ ১৬ ধরনের নকল ও ভেজাল পণ্য তৈরী করতো। এসব পণ্য তৈরীর উপকরণ ও বিএসটিআই এর বিভিন্ন ধরনের জাল কাগজও জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। পরে বিচারক সকলের উপস্থিতিতে এসব পণ্য ধ্বংস করেন এবং মঞ্জুরুলকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

বিরল উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক শেখ মো. মঞ্জুর আলম জানান, ১২ প্রকারের ভেজাল ক্যামিকেল দিয়ে যৌন উত্তেজক হটড্রিংক্সসহ ১৬ প্রকারের বিভিন্ন নকল পণ্য উৎপাদনের উপকরণসহ কারখানার মালিক মঞ্জুরুল আলম ওরফে বাবুকে (২৮) আটক করা হয়। আটককৃত ব্যক্তি এ সকল পণ্য উৎপাদনের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি।


বিডি প্রতিদিন/১৭ আগষ্ট ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow