Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ২২:০৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ আগস্ট, ২০১৮ ২৩:৪৫
নিজ বাড়িতে মওদুদ আহমদকে অবরুদ্ধ রাখার অভিযোগ
নোয়াখালী প্রতিনিধি
নিজ বাড়িতে মওদুদ আহমদকে অবরুদ্ধ রাখার অভিযোগ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে তার নিজ বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। নোয়াখালী জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ তোলা হয়। 

শুক্রবার বিকেলে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) থেকে আমাদের প্রিয় নেতা মওদুদ আহমদ তাঁর নিজ বাড়িতে অবরুদ্ধ। তিনি আমাকে জানিয়েছেন, পুলিশ বলেছে তাকে বের হতে দেবে না।’ 

বাড়িতে মওদুদ আহমদের সাথে দলীয় নেতা কর্মীদেরকে দেখা করতে দেয়া হচ্ছে না বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে। এ সময় জানানো হয়, শুক্রবার মওদুদ আহমদের বাড়ি থেকে বিএনপির পাঁচ কর্মীকে আটক করে পুলিশ। তারা হলেন আবদুল ওহাব রাজা(৪৫), একরামুল হক খোকন(৫৫), খায়রুল আলম সেলিম(৪০), আবুল কাশেম(৫৫) ও ওমর ফারুক(৩০)।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ আহমদকে অবরুদ্ধ করে রাখা ও নেতাকর্মীদেরকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানানো হয়।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, শহর বিএনপির সভাপতি আবু নাছের, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন জেলা যুব দলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা ছাত্র দলের সভাপতি আজগর উদ্দিন দুখু, সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান প্রমুখ উপস্থিত। ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সাংবাদিকদেরকে মওদুদ আহমদ বলেন, আমি অবরুদ্ধ অবস্থায় আছি। নেতাকর্মীদেরকে আমার সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। তাদেরকে ভয় দেখানো হচ্ছে, তাদের বাড়িতে বাড়িতে অভিযান চালানো হচ্ছে।

এদিকে মওদুদ আহমদের অভিযোগ সত্য নয় দাবি করে নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ বলেন, সড়ক পরিবহন মন্ত্রীকে নিয়ে মওদুদ আহমদের বক্তব্যের কারণে এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এসব কারণে নিরাপত্তার স্বার্থে মওদুদ আহমদের বাড়ির সামনে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে। 

বিডি প্রতিদিন/১৭ আগষ্ট ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow