১৮ আগস্ট, ২০১৮ ১৫:১৫

বকেয়া পরিশোধের দাবিতে বাংলাবান্ধা স্থল বন্দরে বিক্ষোভ

পঞ্চগড় প্রতিনিধি:

বকেয়া পরিশোধের দাবিতে বাংলাবান্ধা স্থল বন্দরে বিক্ষোভ

ঈদের আগে বকেয়া পাওনা পরিশোধ এবং শ্রমিকদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাবান্ধা স্থল বন্দরের শ্রমিকরা। শনিবার দুপুরে বাংলাবান্ধা ল্যান্ড পোর্টের সামনে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

বিক্ষোভ মিছিলটি পোর্ট এলাকা প্রদক্ষিণ করে। পরে শ্রমিকদের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাবান্ধা ল্যান্ড পোর্টের সহ সভাপতি আজাদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মনছুর আলী, অর্থ সম্পাদক আজিজুল ইসলামসহ শ্রমিকরা। বক্তারা বলেন, শ্রমিক হ্যান্ডলিংএর জন্য নিয়োজিত এটিআই লিমিটেডের কাছ থেকে পাওনা ২৪ লক্ষ ৮৩ হাজার টাকা চাইতে গেলে স্থানীয় প্রশাসনের উদ্যোগে ১৪ লক্ষ টাকা পরিশোধ করে। বাকি ৯ লক্ষ টাকা শনিবারের মধ্যে পরিশোধ করার কথা থাকলেও তা পরিশোধ করেননি। এদিকে পাওনা টাকা আদায়ের জন্য গত ৫ আগষ্ট রবিবার গভীর রাতে এটিআই কার্যালয় ঘেরাও করে শ্রমিকরা। এটিআই লিমিটেডের কয়েকজন কর্মকর্তার সঙ্গে হাতাহাতিও হয় শ্রমিকদের। এই ঘটনাকে কেন্দ্র করে ১১ জন শ্রমিক নেতাকে আসামি করে গত ৯ আগস্ট সোমবার আদালতে মামলা করে এটিআই কর্তৃপক্ষ। 

শ্রমিকরা জানায় গ্রেফতার আতংকে শ্রমিকরা এখন পালিয়ে বেড়াচ্ছে। তারা এই মামলাকে মিথ্যা ও হয়রানিমূলক দাবি করে অবিলম্বে এই মামলা প্রত্যাহার ও পাওনা প্রায় ৯ লক্ষ টাকা পরিশোধের  দাবি জানান। দাবি মানা না হলে ঈদের পর স্থল বন্দরকে অচল করে দেয়ার হুমকিও দেন তারা ।


বিডি প্রতিদিন/১৮ আগষ্ট ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর