Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ আগস্ট, ২০১৮ ১৪:৫০ অনলাইন ভার্সন
নাটোরে হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন
নাটোর প্রতিনিধি:
নাটোরে হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ ইউনিয়নে আব্দুল কাদের দুদু নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যার দায়ে ৫ জনের ফাঁসি ও ২ জনের যাবজ্জীবন দণ্ডাদেশ দিয়েছে আদালত। আজ নাটোর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর সিদ্দিকী এ রায় দেন। 

মৃত্যদণ্ডপ্রাপ্তরা হলেন ওই ইউনিয়নের মোজাহার আলীর ছেলে হাফিজুর রহমান হাফিজ, খবির উদ্দীনের ছেলে খলিলুর রহমান, তার ছেলে বুলু, রাহিদের ছেলে মজিবর ও মৃত আবুল হোসেনের ছেলে মনির হোসেন। আর যাবজ্জীবন দন্ডপ্রাপ্তদের দুজন হলেন- মৃত বয়েন উদ্দীনের ছেলে হাকিম ও নজরুল। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৪ সালের ১৩ ফেব্রুয়ারী ভোরে সিংড়া উপজেলার বিয়াস ইউনিয়নের নিজ বাড়ি থেকে আকদুল কাদের দুদুকে আসামি বুলুর সাথে দেখা করার কথা বলে বাড়ি থেকে তুলে নেয় নজরুল ও হাফিজুর। ওইদিন সকাল সাড়ে ৭টায় স্থানীয় লোকজন মারফত জানতে পেরে বিয়াস বাজারে যান দুদুর স্ত্রী জয়নব বিবি। সেখানে দেখেন বুলুর উপস্থিতিতে তার ৪/৫ জন সহযোগি বুলুকে রশি দিয়ে হাত বেধে একটা গাছের সাথে বেঁধে রাখা হয়। স্থানীয়রা বেঁধে রাখার কারণ জানতে চাইলে নির্মাণাধীন একটি হাসপাতালের কন্সট্রাকশন কাজের জন্য দুদুর করা চাঁদাবাজীর মামলার কথা বলা হয় এবং প্রকাশ্যে জানানো হয় তাকে গুলি করে মারা হবে। একথা বলার সাথে সাথে আসামি বুলু হাতে থাকা কাটা রাইফেল দ্বারা দুদুকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুদুর। 

এ ঘটনায় দুদুর স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে বুলুসহ ৯ জনকে আসামি করে ওইদিন দুপুরে সিংড়া থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ ১৩ বছর ধরে মামলায় উভয়পক্ষের শুনানীর মাধ্যমে রবিবার ৫ জনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেয় আদালত। বাকি ২ আসামির মৃত্যু হওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়েছে। মামলার রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন পিপি সিরাজুল ইসলাম।

বিডি প্রতিদিন/১৯ আগষ্ট ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow