২১ আগস্ট, ২০১৮ ০৬:৫৪

সাবেক এমপিসহ জাতীয় পার্টির পাঁচ নেতার নামে মামলা

নাটোর প্রতিনিধি

সাবেক এমপিসহ জাতীয় পার্টির পাঁচ নেতার নামে মামলা

নাটোর-১ আসনের সাবেক এমপি আবু তালহা

নাটোর-১ আসনের সাবেক এমপি আবু তালহাসহ জাতীয় পাটির পাঁচ নেতার নামে সোমবার ১০ কোটি টাকা মানহানির মামলা দায়ের করা হয়েছে। আদালতের বিচারক সুলতান মাহমুদ মামলাটি গ্রহণ করে আগামী চার সেপ্টেম্বর আদেশ জারির জন্য দিন ধার্য্য করেন।

আদালত সূত্রে জানা গেছে, মামলার অভিযুক্তরা হলেন; নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মহাজোটের সাবেক এমপি জাতীয় পাটির নেতা শিল্পপতি আবু তালহা (৬০), একই দলের নেতা আব্দুল গনি (৫০), আব্দুল খালেক (৫০), রাশিদুল ইসলাম (৪৫) ও আব্দুল কুদ্দুস (৪৫)। 

নাটোরের বাগাতিপাড়া আমলি আদালতে মামলাটি দায়ের করেন উপজেলা জাতীয় পার্টির নেতা শফিকুল ইসলাম সানা। মামলায় দলের প্রেসিডিয়াম সদস্য ও নাটোর জেলা সভাপতি মজিবুর রহমান সেন্টুসহ ছয়জনকে এই মামলার সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে। 

আদালতের বিচারক সুলতান মাহমুদ মামলাটি গ্রহণ করে আগামী চার সেপ্টেম্বর আদেশ জারির জন্য দিন ধার্য্য করেছেন।

বাদী মামলার আর্জিতে বলেন, প্রধান অভিযুক্ত নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মহাজোটের সাবেক এমপি জাতীয় পাটির নেতা শিল্পপতি আবু তালহা নিজেকে দলের ভাইস চেয়ারম্যান এবং অপর চার অভিযুক্ত নিজেদের লালপুর ও বাগাতিপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে আসছে। 

গত ১৫ আগস্টসহ বিভিন্ন সময়ে অভিযুক্তরা সভা-সমাবেশসহ নানা দলীয় কর্মকাণ্ডে দলের চেয়ারম্যান এইচএম এরশাদ এবং দলের প্রেসিডিয়াম সদস্য ও নাটোর জেলা সভাপতি মজিবুর রহমান সেন্টুসহ এই মামলার সাক্ষীদের ১০ কোটি টাকা মানহানি হয়েছে।  

দলের কেন্দ্রীয় নেতাদের অনুমতি নিয়েই এই মামলা করা হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে। 

মামলায় অভিযুক্তদের সন্ত্রাসী, দূর্নীতিবাজ, প্রতারক ও জালিয়াত প্রকৃতির মানুষ দাবি করে বলা হয়েছে, এরা দলের কোন পদে নেই। মিথ্যা পরিচয় দিয়ে এলাকায় বিলবোর্ড স্থাপনসহ নানা কাজ করে দলের ক্ষতি করছে। 

এ ব্যাপারে সাবেক এমপি আবু তালহা বলেন, জাতীয় পার্টির প্রেসিডেন্টের দেওয়া লিখিত ক্ষমতাবলে তিনি লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছেন। 

বিডি প্রতিদিন/২১ আগস্ট ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর