২১ আগস্ট, ২০১৮ ১৪:৫৭
বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘন্টায় ৩২ হাজার ৪৩২টি যানবাহন পারাপার

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ

টাঙ্গাইল প্রতিনিধি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গগামী অতিরিক্ত যানবাহনের চাপে কয়েকটি পয়েন্টে ধীরগতিতে চলাচল করতে হচ্ছে। তবে সেই চিরচেনা দীর্ঘ যানজট না থাকায় ঈদে ঘরমুখো মানুষ অনেকটা নিবিঘ্নে বাড়ি ফিরতে পারছে। বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৩২ হাজার ৪৩২টি যানবাহন পারাপার করেছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, সোমবার ভোর রাতে বঙ্গবন্ধু সেতুর উপর তিনটি গাড়ি দুর্ঘটনায় পড়ে। গাড়িগুলো সরাতে কিছুটা সময় লাগায় কিছুটা যানজটের সৃষ্টি হলেও বেলা বাড়ার সাথে সাথে যানজট নেই বললেই চলে। তবে মহাসড়কে গাড়ির তীব্র চাপ রয়েছে। যাত্রা নির্বিঘ্ন করতে জেলা ও হাইওয়ে পুলিশ তৎপর রয়েছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত ৬৫ কিলোমিটার মহাসড়কে নির্মাণাধীন চারলেন খুলে দেয়া হয়েছে। এছাড়াও এই মহাসড়কে ২৬টি সেতুর মধ্যে ২৩টি সেতুও উন্মুক্ত করে দেয়ায় চালক ও যাত্রীরা ফোরলেনে পুরো সুবিধা পাচ্ছে। যার কারনে ঈদে ঘরমুখো মানুষকে কোথায় দীর্ঘ যানজটে পড়তে হয়নি। 

এদিকে, উত্তরবঙ্গের ২৬টি জেলার ৯২টি রোডসহ ১২২ রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করায় রাস্তায় যানবাহনের চাপ বেশি রয়েছে। যার কারনে এ মহাসড়কে যানবাহন চলাচল এমনিতেই ধীরগতি সবসময়ই থাকে। এর মধ্যে ফিটনেজবিহীন যানবাহন রাস্তায় বিকল হওয়া ও ছোট খাটো দুর্ঘটনার ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি থাকার কারণে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। 


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর