Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৫৫ অনলাইন ভার্সন
বগুড়ায় যমুনার পানি বিপদসীমার উপরে
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
বগুড়ায় যমুনার পানি বিপদসীমার উপরে

বগুড়ায় যমুনা নদীর পানি বিপদসীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ধুনট সারিয়াকান্দি ধুনট উপজেলায় যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়েছে গত দুদিনে।
শুক্রবার সকালে যমুনার পানি ছিল ১৬.৭৪ সে: মি:। দুপুরে তা ১ সে: বৃদ্ধি পেয়ে ১৬.৭৫ সে:মি: হয়েছে বলে পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে।
এদিকে পানি বৃদ্ধির খবর পেয়ে জেলা প্রশাসক যমুনা নদীর বাধ এলাকা পরিদর্শন করেছেন।
সরেজমিনে দেখা যায়, উজান থেকে ধেয়ে আসা পানিতে ফুঁসে উঠেছে যমুনা নদী। পানি যমুনা নদীর তীর উপচে পড়ছে। এদিকে যমুনা নদীর পানি বেড়ে যাওয়ায় তীরবর্তি মানুষরা আতঙ্কিত। সারিয়াকান্দি ও ধুনটের বিভিন্ন চরে মানুষ পানিবন্দি হয়ে পড়ছে।
ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল বলেন, বৃহস্পতিবার থেকে নদীর তীর উপচে পানি গ্রাম গুলোতে প্রবেশ করছে।
পানি বৃদ্ধির খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে সারিয়াকান্দিতে যমুনার বাঁধ এলাকা পরিদর্শন করেছেন বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। তিনি স্থানীয়দের সাথে কথা বলেন এবং বন্যা মোকাবেলায় আগাম প্রস্তুতির আহ্বান জানান।
সারিয়াকান্দি পৌর মেয়র আলমগীর শাহী সুমন জানান, সারিয়াকান্দি এলাকায় যমুনা নদীতে পানি বৃদ্ধি হয়েছে। জেলা প্রশাসক পরিদর্শন শেষে স্থানীয় এলাকাবাসী সহ প্রশাসনকে বন্যা মোকাবেলায় আগাম প্রস্তুতির আহ্বান জানিয়েছেন।
বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, গতবার যেসব এলাকায় বাধ ক্ষতিগ্রস্থ হয়েছিল তা মেরামত করা হয়েছে। বন্যা মোকাবেলায় জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিবৃন্দ সবাই প্রস্তুত রয়েছে। এছাড়া পর্যাপ্ত ত্রান মজুদ রয়েছে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow