১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:৩৯

নিয়োগের দাবিতে আন্দোলনে যাচ্ছে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকরা

দিনাজপুর প্রতিনিধি

নিয়োগের দাবিতে আন্দোলনে যাচ্ছে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকরা

নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন ডেকে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের আন্দোলনকারী উন্নয়ন শ্রমিকরা। আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে তাদের নিয়োগ দেয়ার দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করা না হলে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

মঙ্গলবার বেলা ১১টায় বড়পুকুরিয়া কয়লা খনির মোড়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেন শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে এবং তাতেও দাবি পূরণ না হলে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শ্রমিকরা জানায়, তারা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের নির্মাণকালীন উন্নয়ন শ্রমিক। তাদের হাতেই তৈরি হয়েছে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২৭৫ মেগওয়াটের তৃতীয় ইউনিটটি। সেই সময় কর্তৃপক্ষের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী তাদেরকে উৎপাদন কাজে নিয়োগ দেয়ার কথা। কিন্তু তৃতীয় ইউনিটটিতে বিদ্যুৎ উৎপাদন শুরু হওয়ার পর এখন তাদের উৎপাদন কাজে নিয়োগ না দিয়ে বাহির থেকে অদক্ষ শ্রমিকদের অর্থের বিনিময় নিয়োগ করছে বলে অভিযোগ করেন তারা। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সভাপতি হাবিবুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ান (টিইউসি) ফুলবাড়ী উপজেলা শাখার সাধারন সম্পাদক নুর আলম, শ্রমিক নেতা মাজেদুর রহমান, মোরশেদ আলম, শাহাজাহান কবির প্রমুখ। 


বিডি-প্রতিদিন/১৮ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর