১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:১২

২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

দুদককে তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

বরিশালের মুলাদী উপজেলার চরকালেখান আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজের ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ কবির হোসেন খান ও প্রভাষক অরুন কুমার মজুমদারের বিরুদ্ধে মামলা হয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার এসএম আজাহারুল ইসলাম বাদী হয়ে গত সোমবার বিকেলে বরিশালের সিনিয়র স্পেশাল জজ আদালতে এই মামলা দায়ের করেন। আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন মামলার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল জেলা কার্যালয়ে প্রেরণের নির্দেশ দেন। 

আদালত সূত্র জানায়, ২০০৪ সাল থেকে ২০১৮ সালের জুন মাস পর্যন্ত কলেজের অধ্যক্ষ কবির হোসেন খান ও প্রভাষক অরুন কুমার মজুমদার পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে কলেজের বিভিন্ন তহবিলের প্রায় ২ কোটি টাকা আত্মসাত করেন। শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিদর্শন ও নিরীক্ষায় আত্মসাতের বিষয়টি উদঘাটিত হয়। 

এছাড়া ২০১৪-২০১৫ অর্থ বছরের আন্তঃঅডিট কমিটির পরিদর্শন ও নিরীক্ষায় আত্মসাতের বিষয়টি ধরা পড়ে। এতে ২০১৪ সালের পহেলা জুলাই থেকে ২০১৫ সালের ৩০ জুন পর্যন্ত অধ্যক্ষ কবির হোসেন খান কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত ভ্রমণ ভাতা হিসাবে ৮৮ হাজার ৬৫০ টাকা এবং বিনা ভাউচারে বালু ভরাট বাবদ ৫ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা নেন। পরিচালনা কমিটির সভার সিদ্ধান্ত উপেক্ষা করে ২০০৫ সাল থেকে পরবর্তী সময় অধ্যক্ষ ও প্রভাষক ধারাবাহিকভাবে কলেজের শিক্ষক ও কর্মচারীদের ঈদুল ফিতর, ঈদুল আযহা ও উৎসব ভাতার ১ লাখ ৫০ হাজার টাকা প্রদান দেখিয়ে আত্মসাত করেন। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করলে বিচারক ওই নির্দেশ দেন। 

বিডি প্রতিদিন/সেপ্টেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর