১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১৮

টেকনাফে পৃথক অভিযানে সাড়ে ৮ কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে পৃথক অভিযানে সাড়ে ৮ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ড ও বিজিবি পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। 

আজ চট্টগ্রাম পূর্ব জোনের সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার (বিএন) আব্দুল্লাহ আল-মারুফ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মঙ্গলবার মধ্যরাতে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের টেকনাফ সিজি ষ্টেশনের জওয়ানেরা সাবরাং ইউনিয়নের জালিয়া পাড়া পয়েন্ট দিয়ে ইয়াবার চালান খালাসের গোপন সংবাদ পেয়ে বোট নিয়ে নাফনদীতে টহলে যায়। এসময় একটি সন্দেহভাজন বোটকে থামানোর সংকেত দিলে একটি প্লাস্টিকের বস্তা নদীতে ভাসিয়ে দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায় বোটটি। বস্তাটি উদ্ধার করে সিজি ষ্টেশনে এনে গণনা করে সাড়ে ৭ কোটি টাকা মূল্যমানের ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবা পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।

এছাড়া মঙ্গলবার রাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের সাবরাং খুরের মুখ অস্থায়ী চেকপোষ্টের নায়েক মো. রকিবুল হাসান গোপন সংবাদের ভিত্তিতে মোটরসাইকেলযোগে বিশেষ টহল দল নিয়ে নয়াপাড়ায় অভিযানে যায়। এসময় ২ জন লোক দেখতে পেয়ে দাঁড়াতে বললে অমান্য করায় তাদের ধাওয়া করলে একটি পুটলা ফেলে পার্শ্ববর্তী গ্রামের ভেতর পালিয়ে যায়। 

ঘটনাস্থল হতে পুটলাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ১ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ২ দিন আগেও বিজিবি সদস্যরা ২ লাখ পিস ইয়াবার চালান উদ্ধার করতে সক্ষম হয়। চলমান মাদক বিরোধী অভিযানের মধ্যেও হঠাৎ করে টেকনাফ সীমান্তে মাদকের চালান আটকের ঘটনা বৃদ্ধি পাওয়ায় সচেতন মহলে অজানা আতংক ছড়িয়ে পড়ছে।


বিডি প্রতিদিন/১৯ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর