শিরোনাম
২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২২

সুন্দরবনে জলদস্যু সাত্তার বাহিনীর সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সুন্দরবনে জলদস্যু সাত্তার বাহিনীর সদস্য আটক

বরগুনার পাথরঘাটা সংলগ্ন সুন্দরবনের বলেশ্বর নদীর বকুলতলা এলাকায় অভিযান চালিয়ে মো. তায়েব আলী শেখ (৪৫) নামে এক জলদস্যুকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোরে র‌্যাব-৮’র বিশেষ অভিযানে আটক করা হয় তায়েবকে। এ সময় তার কাছ থেকে বিদেশি একনালা বন্দুক, ১৩ রাউন্ড গুলি, ২টি ধারালো অস্ত্র এবং গুলি রাখার একটি বান্ডুলিয়ার উদ্ধার করে র‌্যাব।

আটক তায়েব আলী বাগেরহাট সদরের উত্তর খানপুর গ্রামের মৃত আবু সাঈদ শেখের ছেলে। 

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, তাদের বিশেষ দল ভোরে সুন্দরবনের বলেশ্বর নদীর বকুলতলা এলাকায় অভিযান চালায়। ওই এলাকায় কিছু লোককে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে র‌্যাব সামনে অগ্রসর হয়ে কিছু বুঝে ওঠার আগেই তায়েবকে আটক করে। এ সময় তার সাথে থাকা আরও ৪-৫ জন পালিয়ে যায়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তায়েব নিজেকে কুখ্যাত জলদস্যু ‘সাত্তার বাহিনীর’ সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। 

পরে স্থানীয় বনজীবী, জেলে, বাওয়ালী ও মাওয়ালীদের সহযোগিতায় ঘটনাস্থল তল্লাশি করে ওই অস্ত্র ও গুলিসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব। 

আটক দস্যুকে উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ পাথরঘাটা থানায় সোপর্দ করে অস্ত্র আইনে মামলা করা হয়েছে বলে র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর