২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২৭

'মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে'

দিনাজপুর প্রতিনিধি:

'মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে'

মাদকের করাল গ্রাসে ধ্বংস হচ্ছে দেশ ও জাতি, সেই সাথে দেশের উন্নয়নকেও বাধাগ্রস্থ করছে। তাই মাদকসেবী ও ব্যবসায়ীদের মৃত্যদণ্ড না দেয়া পর্যন্ত বন্ধ করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানোর কথা বলেছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়নের ধারা শুরু হয়েছে, তা কেউ আটকাতে পারবে না। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অবশ্যই মাদক নির্মূলে সকলকে এগিয়ে আসতে হবে। 

আজ বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের আমবাড়ী ঈদগাহ মাঠ প্রাঙ্গনে মাদক অপরাধ দমন ও মাদক বিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্ত্যব্যে তিনি এ কথা বলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেছেন, মাদক এখন আমাদের দেশে বড় সমস্যা। মাদক যেভাবে ছেয়ে যাচ্ছে আমাদের সন্তানদের এই মাদকের ছোবল থেকে দূরে রাখতে হবে। একটি পরিবারে একটি ছেলে যদি নেশা করে তাহলে সে পরিবারটি একেবারে ধ্বংস হয়ে যায়। মন্ত্রী সকল ভয়-ভীতির উর্দ্ধে থেকে প্রশাসনকে মাদকের বিরুদ্ধে কাজ করার আহবান জানান। মাদকের ছোবল থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে অভিভাবকসহ সকলকে এগিয়ে আসতে হবে। 

সমাবেশে জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. জামাল উদ্দীন আহমেদ, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক প্রশাসন (যুগ্ম সচিব) মো. আজিজুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. মাসুদ হোসেন। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রাহেনুল হক। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর