Bangladesh Pratidin

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ২১:০৮ অনলাইন ভার্সন
শিবপুরে মা সমাবেশ পাঠদান কর্মসূচির উদ্বোধন
নরসিংদী প্রতিনিধি:
শিবপুরে মা সমাবেশ পাঠদান কর্মসূচির উদ্বোধন

নতুন প্রজন্মকে মেধাবী ও সু-নাগরিক হিসেবে গড়ে তোলতে মায়ের বিকল্প নেই- এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর শিবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান শেষে কোমলমতি শিশুদের জন্য নীতির পাঠাশালা নামক নতুন পাঠদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে শিবপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্ধোধন করেন।

শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীলু রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক,শিবপুর উপজেলা সহকারী ভূমি কমিশনার সুফল চন্দ্র গোলদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসির উদ্দিন সরকার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জাতীকে সু-শিক্ষায় শিক্ষিত করতে মায়ের ভূমিকা অপরিহার্য। পরিবার ও মায়ের আঙ্গিনা হচ্ছে শিশুদের প্রথম শিক্ষালয়। তাই শিশুদের আচার-আচরণসহ প্রতিটি ক্ষেত্রে মায়েদের লক্ষ্য রাখতে হবে। 

সমাবেশ শেষে দরিদ্র ও মেধাবি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন করা হয়। একই সাথে শিশুর মানসিক বিকাশের জন্য মায়েদের মাঝে শিশুদের খাদ্য তালিকা প্রদান করা হয়। পরে জেলা প্রশাসক অভিবাবকদের বসারস্থান, সততা স্টোর, ও স্কুলে সিসি টিভি ও মাল্টিমিডিয়া ক্লাসের উদ্ধোধন করেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow