২১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৩৫

টানা দুই ঘণ্টা পানির নিচে থাকলেন মিজানুর!

নওগাঁ প্রতিনিধি :

টানা দুই ঘণ্টা পানির নিচে থাকলেন মিজানুর!

মৎস্যমানব খ্যাত কুমিল্লার মিজানুর রহমান চৌধুরী এবার নওগাঁয় পুকুরে ডুব দিয়ে একটানা দুই ঘণ্টা পানির নিচে ছিলেন। আজ শুক্রবার বিকেলে শহরের গাঁজা সোসাইটি পুকুরে তিনি এই কসরত প্রদর্শন করেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন নওগাঁর জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। 

স্থানীয় সংগঠন একুশে পরিষদ নওগাঁর ২৫ বছর পূর্তি উপলক্ষে সাঁতার প্রতিযোগিতা শেষে আগতদের সামনে এই কসরত দেখান দেশের খ্যাতিমান ডুব সাঁতারু মিজানুর। বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সাঁতারু মিজান পানির নিচে ডুবে ছিলেন। আগে থেকেই সেখানে বাঁশের খুঁটি দিয়ে একটি চেয়ার আটকানো ছিল। সেই চেয়ারে বসে তিনি আপেলসহ বিভিন্ন খাবারও গ্রহণ করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেল প্রসাশক মিজানুর রহমান, একুশে পরিষদ নওগাঁর সভাপতি ডি এম আব্দুল বারী, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিম প্রমুখ। 

অনুষ্ঠান উপভোগ করতে পুকুরের চার পাশে ছিলো অসংখ্য দর্শনার্থীর উপচে পড়া ভির। দুই ঘণ্টা ডুবে থাকার পর নওগাঁর পুলিশ সুপার মো. ইকবাল হোসেন ডুবুরি মিজানুরকে হাত ধরে পানি থেকে তুলে আনেন। এ সময় একুশে পরিষদের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। 

মৎস্যমানব মিজানুর রহমান চৌধুরী চাঁদপুর জেলার কচুয়া উপজেলার অতিশ্বর গ্রামে চৌধুরী বাড়িতে ১৯৭১ সারেল ১২ নভেম্বর জন্মগ্রহণ করেন। ২০০০ সালের মে মাসে চাঁদপুরের মতলব উপজেলায় কচুয়া সরকারী হাইস্কুল মাঠ সংলগ্ন পুকুরে সর্বোচ্চ ৭২ ঘণ্টা পানিতে ডুবে থাকায় তাকে 'মৎস্যমানব' হিসেবে খ্যতি প্রদান করা হয়। 

সন্ধ্যায় শহরের ড্যাফোডিলস্ স্কুল মঞ্চে পুরষ্কার বিতরণ ও সাঁতারু মিজানুরকে সংবর্ধনা প্রদান করা হয়। 

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর