২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩৫
একটি বাড়ী একটি খামার প্রকল্প

শিবগঞ্জে পল্লী সঞ্চয় ব্যাংকের ১৪ লাখ টাকা নিয়ে উধাও মাঠ সহকারী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

শিবগঞ্জে পল্লী সঞ্চয় ব্যাংকের ১৪ লাখ টাকা নিয়ে উধাও মাঠ সহকারী

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় একটি বাড়ী একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী রেজাউল হাসান প্রায় ১৪ লাখ টাকা আত্মসাৎ করে উধাও হয়ে গেছেন। 

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। রেজাউল হাসান উপজেলার পিরব ইউনিয়নের পালিকান্দা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে। 

জানা গেছে, প্রধানমন্ত্রীর স্বপ্নপ্রসূত প্রকল্প একটি বাড়ী একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মাঠ সহকারী রেজাউল হাসান ১৮ মাসের হিসাব শেষে ১৮ টি সমিতি থেকে আদায় করা প্রায় ১৪ লাখ টাকা পল্লী সঞ্চয় ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছে। বর্তমানে তিনি গা ঢাকা দিয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে শিবগঞ্জ উপজেলা সমন্বয়কারী মাহফুজার রহমান বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

মাহফুজার রহমান বলেন, গত জুন-জুলাই মাসের ক্লোজিংয়ের সময় ১৮টি সমিতির সদস্যদের কাছ থেকে আদায় করা প্রায় ১৪ লাখ টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করে উধাও হয়েছে। 

তিনি বলেন, মাঠ সহকারী রেজাউল হাসান ও তার পরিবার কয়েক দফায় টাকা পরিশোধের অঙ্গীকার করেও তারা কথা ঠিক রাখতে পারেনেনি। এজন্য তাদের স্বাক্ষরিক চেক বহি ও  স্বাক্ষরিত স্ট্যাম্প অফিসে গচ্ছিত রয়েছে। বর্তমানে তিনি অফিসে আসেন না, যোগাযোগ রাখে না।  

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবীর বলেন, বিষয়টি জানার পর রেজাউল হাসানের বিরুদ্ধে থানায় জিডি করার নির্দেশ দেওয়া হয়েছে। অচিরেই এ ব্যাপারে মামলা দায়ের করা হবে। 

এ ব্যাপারে অভিযুক্ত মাঠ সহকারী রেজাউল হাসানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে তাঁর ছোট ভাই রাকিব হাসান মুঠোফোনে দাবি করেন, আমার ভায়ের কোনো খোঁজ জানা নেই। তবে আমার জানা মতে, ভাইয়ের কাছ থেকে পল্লী সঞ্চয় ব্যাংক মোট আট লাখ টাকা পাবে, এর মধ্যে ৫ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। আরও ৩ লাখ টাকা অচিরেই ব্যাংকে পরিশোধের চেষ্টা করা হচ্ছে। 

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর