২২ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫৮

বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : মাহবুবে আলম

মুন্সীগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : মাহবুবে আলম

অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ব্যাংককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের সাহস দেখিয়েছিলেন। কিছু কুচক্রী মহলের কারণে পদ্মা সেতু নির্মাণ বন্ধ হতে চলেছিল। এখন আমাদের নিজস্ব অর্থায়নেই তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের পদ্মা সেতু। বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না, বাংলাদেশও হতো না। বঙ্গবন্ধু তার স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। তার রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা। প্রথমত যুদ্ধাপরাধীদের বিচার, দ্বিতীয়ত পাশ্ববর্তী দেশের সাথে শান্তি ও সুহার্দপূর্ণ সম্পর্ক স্থাপন করা, তৃতীয়ত স্যাটেলাইট স্থাপন করে তথ্য আদান প্রদান সহজ করেছেন বঙ্গকন্যা শেখ হাসিনা। 

শনিবার বিকেলে লৌহজং সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আ্যাটর্নি জেনারেল আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন খেলোয়াড়। তার ছেলেরা ছিলেন ক্রীড়ানুরাগী ও সংস্কৃতিমনা। বঙ্গবন্ধু তার খেলায়ও তার বাস্তবায়ন পূরণ করে যেতে পারেননি, তবে তার কন্যা শেখ হাসিনা ক্রীড়ায়ও ব্যাপক সাফলতা এনেছেন। শেখ হাসিনার বাংলাদেশ এখন সুখী সমৃদ্ধ বাংলাদেশ। তিনি মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, ছাত্রদের ভাতাসহ নানা ভাতা জনগণকে দিয়ে আসছেন। সবাই এখন অন্তত দু'বেলা ভাল খেতে পায়।

তিনি আরও বলেন, শেখ হাসিনা আমাকে বিশ্বাস করেছেন। গত ১০ বছর কোনো দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারেনি। আপনারাও আমাকে বিশ্বাস করতে পারেন। যদি শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেয় তবে আমিও আপনাদের বিশ্বাস ভঙ্গ করবো না। যতদিন বেঁচে থাকবো, ততদিন বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে বেঁচে থাকবো। শেখ হাসিনা শতভাগ ভাল মানুষেকে মূল্যায়ন করেন। আশাকরি আমাকেও তিনি মূল্যায়ন করেন।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ গিয়াস উদ্দিন ব্যাপারীর সভাপত্বিতে ও জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক তোপাজ্জল হোসেন তপনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের মহাসচিব (অর্থ ও পরিকল্পনা) বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, লৌহজং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ফুকু, টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হাওলাদার ভুতু, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম আহম্মেদ মোড়ল, লৌহজং উপজেলা আওয়ামী লীগের তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল ওয়াদুদ খান, সেচ্ছাসেবক লীগের সভাপতি ইলিয়াস আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন বাবুল মুন্সী, জেলা যুবলীগের দফতর সম্পাদক অলি-উল-ইসলাম, আওয়ামী লীগ নেতা আবুল বাসার, লৌহজং উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন আক্তার স্বর্না, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা ইফতেখার আলী সিসিল বেপারী, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকোট আসাদুজ্জামান রচি, লৌহজং-টেউটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মামুন বেপারী, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কলমা ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল মোতালেব, লৌহজং উপজেলা ছাত্র লীগের সহ-সভাপতি অনয় হাসান বেপারী, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম শাওন প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর