২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:১০

বরিশালে ৫ নারী জয়িতাকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৫ নারী জয়িতাকে সম্মাননা

জয়িতা অন্বেষন বাংলাদেশ কার্যক্রমের আওতায় বরিশাল বিভাগে বিভিন্ন ক্ষেত্রে সফল ৫ নারী জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে। তাদের সম্মাননা দেয় মহিলা বিষয়ক অধিদপ্তর।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগীতায় রবিবার সকাল সাড়ে ১১টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে এই সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগমের সভাপতিত্বে জয়িতা সন্মানা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. মোশারফ হোসেন, বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব মো. তরিকুল ইসলাম, সুশাসনের জন্য নাগরিক (সুজন) মহানগর কমিটির সভাপতি অধ্যাপক শাহ সাজেদা এবং বেসরকারী উন্নয়ন সংস্থা আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল।

অনুষ্ঠানে শূন্য থেকে অর্থনেতিক সাফল্য অর্জনকারী বরিশালের উজিরপুরের দক্ষিণ শিকারপুর গ্রামের সৈয়দ আজিজুল হকের স্ত্রী মাকসুদা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জন করায় পিরোজপুরের কাউখালী উপজেলার উজিয়ালখান গ্রামের মানিক লাল ভট্টাচার্য্যরে মেয়ের প্রিয়ংবদা ভট্টচার্য্য, সফল গৃহ ব্যবস্থাপনায় (জননী) ঝালকাঠির রোনালস রোডের মৃত মৌজে সরদারের স্ত্রী আনোয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করে সাফল্য অর্জনকারী পটুয়াখালীর সবুজবাগের মো. মজিবুর রহমানের স্ত্রী হাসিনা আক্তার এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় বরগুনার তালতলী উপজেলার নামিশেপাড়া গ্রামের উপজাতি মিঃ মং চিনথানের স্ত্রী মায়া রাখাইনকে জয়িতা সম্মাননা ক্রেস্ট ও সনদ এবং নগদ ১০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়।

নানা প্রতিবন্ধকতার মধ্যেও বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারীদের জয়িতা সম্মাননা দেওয়ায় আগামীতে অন্যান্যরাও উৎসাহিত হবেন বলে মনে করেন অনুষ্ঠানের অতিথিরা।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর