২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:১৭

ফরিদপুরে ভাড়া বাসা থেকে শিকলে বাঁধা যুবক উদ্ধার

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে ভাড়া বাসা থেকে শিকলে বাঁধা যুবক উদ্ধার

ফরিদপুর শহরের আলীপুর মহল্লার শাপলা সড়কের ‘শাপলা ভবন’ নামের একটি তিনতলা ফ্লাটের নীচতলার উত্তর পাশের একটি রুম থেকে শিকল দিয়ে হাত-পা বেঁধে রাখা অবস্থায় এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। রবিবার বেলা দেড়টার দিকে কোতয়ালী থানা পুলিশ মাহফুজুর রহমান তুষার নামের ঐ যুবককে উদ্ধার করে। 

পুলিশ জানায়, আলীপুর মহল্লার জনৈক আনোয়ার হোসেনের বাড়ির ভাড়াটিয়া মিথুন বিশ্বাসের রুমে এক যুবককে শিকল দিয়ে হাত-পা বেঁধে আটকে রাখা হয়েছে এমন খবরের ভিত্তিতে তারা সেখানে অভিযান চালায়। এসময় বাড়ির ভাড়াটিয়া মিথুন বিশ্বাস বাড়িতে ছিলেন না। পরে পুলিশ বাড়ির মালিকের সহায়তায় রুমের তালা ভেঙে শিকল দিয়ে বাঁধা মুমূর্ষু অবস্থায় তুষারকে উদ্ধার করে। 

পুলিশের জিজ্ঞাসাবাদে তুষার জানায়, সে মেহেরপুর জেলার একটি কোম্পানীর এসআর হিসাবে কাজ করতো। তার বাড়ি রাজশাহী জেলার তানোর উপজেলার খারিকুল্লাহ গ্রামে। ফরিদপুর সেলস অফিসের ম্যানেজার মিথুন বিশ্বাস ও তার লোকজন তাকে গত শুক্রবার মেহেরপুর থেকে ধরে নিয়ে আসে। এরপর তাকে শিকল দিয়ে হাত-পা বেঁধে একটি রুমে আটকে রাখে। আটকে রাখার পর দুইদিন তাকে কোন খাবার দেয়া হয়নি। বেশ কয়েকবার মারধর করা হয়েছে বলে সে জানায়। 

তুষার আরো জানায়, মারধর করার পর তার কাছে তিন লাখ টাকা চায় মিথুন বিশ্বাস। টাকা না দিলে তাকে মেরে নদীতে ফেলে দেবার হুমকি দেয়া হয়। 

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক বাসিন্দা জানান, তিনি তার বাড়ির পেছনে গেলে রান্নাঘরে শিকলবন্দী যুবক তাকে বাঁচানোর আকুতি জানায়। এরপর তিনি পরিচিত এক সাংবাদিককে ফোন করে ঘটনাটি জানান।

বাড়ির মালিক আনোয়ার হোসেন জানান, মিথুন বিশ্বাস এ মাসে তার বাড়ি ভাড়া নেয়। বাড়িতে সে বর্তমানে একাই বসবাস করে। পরিবার নিয়ে আসার কথা ছিল আগামী মাসের প্রথম সপ্তাহে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম জানান, স্থানীয়রা সংবাদ দিলে পুলিশ শিকলবন্দী অবস্থায় তুষারকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনার সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।


বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর