২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২১

রাঙামাটিতে মডেল সড়ক রূপান্তর ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে মডেল সড়ক রূপান্তর ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

রাঙামাটিতে মডেল সড়ক রূপান্তর ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। রবিবার সকালে এ কর্মসূচি উদ্বোধন করে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এ সময় রাাঙামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধূরী, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনী আক্তার উপস্থিত ছিলেন।

পর্যটন শহর হিসেবে পরিচিত রাঙামাটির সড়কগুলোকে মডেল ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এ কর্মসূচি শুরু করা হয়েছে বলে জানালেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি বলেন, রাঙামাটি শহর এমনিতে সুন্দর। কিন্তু পরিচ্ছন্ন না। পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা গেলে একদিকে এ শহর পর্যটকদের কাছে যেমন আকর্ষণীয় হবে, অন্যদিকে উন্নয়ন হবে। এছাড়া সঠিক তত্ত্বাবধানের অভাবে ফুটপাত ও সড়কে সড়কে রাঙামাটি শহরে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। এ অভিযানে এসব অবৈধ স্থাপনা অপসরণ করা হচ্ছে। একই সাথে অবৈধভাবে ফুটপাত ও সড়ক দখল করে কেউ যদি কোন স্থাপনা গড়ে তুলে তার বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

অভিযোগ রয়েছে, রাঙামাটি শহরের বনরূপা ফোরেস্ট সড়ক, তবলছড়ি, রিজাভ বাজার, বনরূপা, কলেজ গেইট ও ভেদভেদী এলাকায় সড়ক ও ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছে এক শ্রেণির প্রভাবশালী ব্যবসায়ী। এতে রাঙামাটিবাসীর চলাচলে চরম দুর্ভোগ বেড়েছে। একই সাথে বৃদ্ধি পেয়েছে শিক্ষার্থীদের ভোগান্তি।

এদিকে, মডেল সড়ক রূপান্তর ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ শহরের অনেক অবৈধস্থাপনা উচ্ছেদ করেন। এ সময় সড়ক ও ফুটপাতের উপর অবৈধভাবে রাখা বালি, ইট, কংক্রিট ও অন্যান্য স্থাপনা পরিষ্কার-পরিচ্ছন্ন করতে সংশ্লিষ্টদের বাধ্য করেন। যতদিন রাঙামাটি মডেল সড়ক রূপান্তর না হবে ততদিন পর্যন্ত এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চলবে বলে জানান জেলা প্রশাসক।

বিডি-প্রতিদিন/২৩ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর