২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১৫

বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুত রাঙামাটি

ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি:

বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুত রাঙামাটি

বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুত করা হয়েছে রাঙামাটিকে। আজ রবিবার সকালে রাঙামাটি জেলা পরিষদের সম্মেলক কক্ষে আয়োজিত বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুতি সভায় এ কথা বলেন পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। আর রাঙামাটি একটি পর্যটন শহর হিসেবে পরিচিত। তাই পর্যটকদের কাছে রাঙামাটিকে আকর্ষণীয় করতে এ দিবসটি বর্ণাঢ্যভাবে পালন করা হবে। এরই মধ্যে জেলা পরিষদের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। র‌্যালির জন্য তৈরি করা হয়েছে ব্যানার ফেস্টুন। তিনি রাঙামাটিবাসীকে এ কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য আহবান জানান।
 
এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, পর্যটন সেক্টরের দায়িত্বপ্রাপ্ত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ, জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, হোটেল মালিক সমিতির নেছার আহমেদসহ পুলিশ প্রশাসন, স্কাউটস, রোভার স্কাউটস, তথ্য অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরও বলেন, এবারের বিশ্ব পর্যটন দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হলো “পর্যটন শিল্পের বিকাশে তথ্য প্রযুক্তি”। বর্তমান সরকার বাংলাদেশকে আধুনিকায়ন করার জন্য তথ্য প্রযুক্তির উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। তাই পার্বত্যাঞ্চলের পর্যটন খাতকে তথ্য প্রযুক্তির মাধ্যমে উন্নত করতে এ প্রয়াস। তিনি দিবসটি সুষ্ঠ ও সুন্দরভারে সফল করার জন্য সকলের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর