Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২৭ অনলাইন ভার্সন
'প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ক্ষমতায়নে কাজ করছেন'
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
'প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ক্ষমতায়নে কাজ করছেন'

সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তাদের শিক্ষা, পুনর্বাসন, সুরক্ষা ও নিরাপত্তা বিধান করা গেলে তারা সমাজ উন্নয়নে বড় ধরনের ভূমিকা রাখতে পারে। এই সরকার প্রতিবন্ধীবান্ধব সরকার। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ রয়েছে। তিনি মায়ের মমতায় প্রতিবন্ধীদের বিশেষ করে নারী-বালিকা প্রতিবন্ধীদের ক্ষমতায়নে কাজ করছেন। আমাদের দায়িত্ব হবে সবাই মিলে এই কাজ এগিয়ে নিয়ে যাওয়া। 

আজ রবিবার বরিশালের বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষাক্রম ভবনের ভিত্তি প্রস্তর উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সমাজকল্যাণমন্ত্রী। 

বাবুগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইকবাল আহম্মেদ আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, প্রতিটি প্রতিবন্ধী সন্তানকে অবশ্যই সু-শিক্ষিত করে গড়ে তুলতে হবে, তাদেরকে বোঝা মনে করে অবহেলা করা যাবে না। টেকসই উন্নয়নের ল্যমাত্রা পূরণ করতে প্রতিবন্ধীদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে। 

অনুষ্ঠানে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের এমপি শেখ মো. টিপু সুলতান ও ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় সদস্য আব্দুল খালেক বিশেষ অতিথির বক্তব্য রাখেন। 
আজ দুপুরে রাশেদ খান মেনন মডেল স্কুল এন্ড কলেজের ৪তলা বিশিষ্ট ভবন এবং দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্রাবাসের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এর আগে সকালে সমাজকল্যাণমন্ত্রী বরিশাল-ঢাকা মহাসড়কের নদী ভাঙন ঝুঁকিতে থাকা বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (দোয়ারিকা) সেতু এবং সম্প্রতি নদী ভাঙ্গনে বিলীন সৈয়দ মোশারেফ-রাশিদা মাধ্যমিক বিদ্যালয় এলাকা পরিদর্শন করেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow