২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:০৭

ফুলপুর-হালুয়াঘাট মহাসড়কের বেহাল অবস্থা

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

ফুলপুর-হালুয়াঘাট মহাসড়কের বেহাল অবস্থা

ময়মনসিংহের ফুলপুর-হালুয়াঘাট মহাসড়কের অবস্থা অত্যন্ত নাজুক। সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন। অনেক আগে দায়সারাভাবে সড়কটি সংস্কার করা হলেও বর্তমানে এর অবস্থা খুবই খারাপ। ফুলপুর থেকে হালুয়াঘাটের দিকে বের হওয়ার পথে ভাষা সৈনিক এম শামছুল হক চত্বর সংলগ্ন রাস্তাটি ভেঙে চুরমার হয়ে গেছে। 

এছাড়া নাকানন্দি ব্রিজের দক্ষিণে, ঠাকুর বাখাই, সরচাপুর, নাগলা আরফান ফিলিং স্টেশনের সামনে, নাগলা বাজারে, বীরগুছিনা, ধারা বাজার, নগুয়া ও কিসমত নড়াইলের ইটাখলাসহ বিভিন্ন জায়গার পিচ-পাথর ওঠে, সুরকি-বালু সরে গিয়ে ছোট বড় শতশত খাদের সৃষ্টি হয়েছে। কোন কোন স্থানে রাস্তার কান্দি বা পাড় ভেঙে গেছে। মাঝে মাঝে ইটের সুরকি দিয়ে গর্ত ভরাট করলেও সপ্তাহান্তেই যেই-সেই। এতে যান-বাহন চলাচলের সময় ব্যাপক ঝাঁকি লাগে। সীটেও বসে থাকা যায় না। ফলে বৃদ্ধ, শিশু, গর্ভবতী মা ও রোগীদের জন্য তো বটেই বরং সুস্থ্য মানুষের জন্যেও ওই রাস্তা যেন এক  মরণফাঁদ বা আতঙ্কে পরিণত হয়েছে। এর ফলে দুর্ঘটনা বাড়ছে। বিকল্প কোন রাস্তা না থাকায় একই রাস্তা দিয়ে হালুয়াঘাটের দু'টি স্থল বন্দরের শতশত ট্রাকসহ অসংখ্য যাত্রীবাহী যান চলাচল করায় প্রতিনিয়ত নষ্ট ও অকেজো হয়ে পড়ছে যান-বাহন। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে চালক ও যাত্রীরা। অথচ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ ভুক্তভোগীদের। 

হালুয়াঘাট উপজেলার মাঝিয়াইল গ্রামের সিএনজি চালক আশরাফ বলেন, ময়মনসিংহ থেকে আমাদের ফুলপুর আসতে সময় লাগে ৪০ মিনিট আর ফুলপুর থেকে হালুয়াঘাট যেতে সময় লেগে যায় প্রায় ১ ঘন্টা। একজন অবসরপ্রাপ্ত শিক্ষক বলেন, রাস্তার দূরাবস্থার কারণে বহু দিন ধরে হালুয়াঘাটে মেয়ের বাড়ি যাওয়ার সাহস হয় না। ওই রাস্তা এত খারাপ যে, ঝাঁকিতে পেটের নাড়িভুড়ি পর্যন্ত লইড়া যায়। 

চরপাড়া গ্রামের এক রিকশাওয়ালা বলেন, সামান্য বৃষ্টি হলেই রাস্তার মধ্যে পানি জমে থাকে। খাদে পড়ে মোচড় লেগে রিকশার রিং ভেঙে যায়। ভুক্তভোগীরা জরুরি ভিত্তিতে রাস্তাটি সংস্কারের দাবি জানান। 

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খানের নিকট জানতে চাইলে তিনি বলেন, অচিরেই এ রাস্তার টেন্ডার হয়ে যাবে। আগামী নভেম্বরে কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি জানান।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর