২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:১৪

প্রধানমন্ত্রীর উন্নয়ন ও অগ্রগতির অংশ নারী : হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রীর উন্নয়ন ও অগ্রগতির অংশ নারী : হুইপ ইকবালুর রহিম

সামাজিকভাবে নারীদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানামুখী পদক্ষেপ উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বিএনপি-জামায়াতের আমলে নারীরা ছিল অবহেলিত। ফলে দেশের কোনো উন্নয়ন হয়নি, বরং লুটপাট, সন্ত্রাস এ দেশে পুঁজি হয়ে দাঁড়িয়েছিল। শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান ও নারী অধিকারের জন্য মানুষ রাস্তায় নেমেও সফলতা লাভ করতে পারেনি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নারীদের অর্থনৈতিকভাবে অনুদান দিয়ে সেলাই, বিউটি পার্লারসহ বিভিন্ন কাজে কর্মে স্বাবলম্বী করে তুলেছে। মায়েদের গর্ভবতী ভাতা, শিশু ভাতাসহ নারীদের সুস্থ ও সবল রাখতে সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। 

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতির একটি অংশ নারী। নারীরা তাদের অধিকার ফিরে পেয়েছে। দেশের অফিস আদালত থেকে সর্বস্থানে নারীদের অবাধ বিচরণ আজ প্রমাণ করছে পুরুষ আর নারীদের মধ্যে কোনো ভেদাভেদ নেই। 

সোমবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর মহিলা বিষয়ক অধিদফতরে নিবন্ধিত মহিলা স্বেচ্ছাসেবী সংগঠন এর মাঝে বার্ষিক অনুদানের চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

পরে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ঘোষপুর উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ৪ তলা ভীতসহ একতলা নাজমা রহিম একাডেমিক ভবনের উদ্বোধন করেন। 

জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর মহিলা বিষয়ক কার্যালয়ে কর্মকর্তা মোর্শেদ আলী খান, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোসনা প্রমুখ। 

অনুষ্ঠান পরিচালনা করেন দিনাজপুর মহিলা বিষয়ক কার্যালয়ে ডে-কেয়ার অফিসার রেজভীন সারমিনাজ ইসলাম। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর