Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:২৬ অনলাইন ভার্সন
লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ
লামা (বান্দরবান) প্রতিনিধি:
লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

লামা সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী ক্রয়ে অনিয়ম, শিক্ষক সংকট ও শ্রেণিকক্ষ সমস্যা নিরসণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা। আজ দুপুরে ক্লাস বর্জন করে রাজপথে নেমে আসে প্রায় ২ শতাধিক শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি বিদ্যালয় প্রাঙ্গন হতে শুরু হয়ে লামা বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে তাদের দাবিগুলো উপস্থাপন করে।
   
লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি শিক্ষার্থীদের সদস্যাগুলো শুনেন এবং তা নিরসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে বলেন এবং তাদের সমস্যা গুলো তুলে ধরে একটি লিখিত অভিযোগ করতে বলেন। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূইয়া বলেন, বিষয়টি আমি জেলা শিক্ষা অফিসারকে জানিয়েছি। তিনি পদক্ষেপ গ্রহণ করবেন। 
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোমা রাণী বড়ুয়া বলেন, যারা কোমলমতি শিক্ষার্থীদের রাজপথে নামিয়েছে তাদেরকে ছাড় দেয়া হবে না। অনিয়মের বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।  

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি জানান, শিক্ষার্থীদের মিছিলের বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। 

প্রসঙ্গত, লামা সরকারি উচ্চ বিদ্যালয়ে বর্তমানে ৬শ’ ১৮ জন ছাত্রছাত্রী লেখাপড়া করছে। বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ ২৭টি পদের বিপরীতে ১৮টি পদ শূন্য রয়েছে। সহকারি প্রধান শিক্ষকসহ ৯ জন শিক্ষক কর্মরত আছেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow