Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২৬ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২৮
চকরিয়ায় নিরাপদ সড়কের দাবিতে ইলিয়াস কাঞ্চনের মানববন্ধন
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
চকরিয়ায় নিরাপদ সড়কের দাবিতে ইলিয়াস কাঞ্চনের মানববন্ধন

সড়ক দুর্ঘটনা রোধকল্পে নিরাপদ সড়ক চাওয়ার আন্দোলন শহুরে অঞ্চল ছাড়িয়ে গ্রামীণ উপজেলায়ও ছড়িয়ে পড়েছে। দক্ষ চালক সৃষ্টি, অবৈধ যানবাহন চলাচল বন্ধ, ট্রাফিক আইন মেনে চলার পাশাপাশি যাত্রী পথচারীদের সচেতন করে গড়ে তুলতেই নিরাপদ সড়ক চাই আন্দোলন। এ লক্ষ্য বাস্তবায়নে সোমবার কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন মিলনায়তন মোহনায় কর্মশালার আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) চকরিয়া উপজেলার সভাপতি সোহেল মাহমুদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। 

বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম, চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াসির আরাফাত, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, নিসচা চকরিয়া শাখার উপদেষ্টা সাংবাদিক এসএম হানিফ, নিসচা’র কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসানুল হক, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সহসাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম, কর্মনীড়ের নির্বাহী পরিচালক শাহেনা বেগম, নিসচা’র চকরিয়ার সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ। কর্মশালায় পরিবহণ চালক-হেলপার, শিক্ষার্থী-শিক্ষকসহ নানা শ্রেণী পেশার মানুষ যোগ দেয়। এই প্রোগ্রাম বাস্তবায়নে সহায়তা করেন বেসরকারী প্রতিষ্ঠান ওয়ালটন ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু।

কর্মশালার পূর্বে ‘নিরাপদ সড়ক চাই’ চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে সকাল দশটায় চকরিয়া উপজেলা পরিষদ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কয়েকটি সড়ক ঘুরে থানার মোড়ে গিয়ে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শোভাযাত্রাটি উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে দুপুর ১২টা থেকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সড়ক নিরাপত্তা বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow