২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:২৬

২০ ইউনিট বিদ্যুতের মূল্য সাড়ে ৩৭হাজার টাকা!

কুমিল্লা প্রতিনিধি:

২০ ইউনিট বিদ্যুতের মূল্য সাড়ে ৩৭হাজার টাকা!

কুমিল্লার চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের ব্যবহৃত ২০ ইউনিটের মূল্য ৩৭৫৫১ টাকা! অর্থ্যাৎ ১ ইউনিটের মূল্য ১৮৭৭.৫৫ টাকা। এরকম একটি বিল হাতে পেয়ে হতভম্ব হয়েছেন আবদুর রহমান নামের এক ব্যক্তি। তিনি উপজেলার বাতিসা ইউনিয়নের বাতিসা গ্রামের আবুল হাসেমের ছেলে। 

সোমবার ‘উদ্ভট ও ভুয়া’ বিলের তথ্যটি নিশ্চিত করেছেন আবদুর রহমানের ভাতিজা আবদুল কুদ্দুস।

সূত্র জানায়, সম্প্রতি আবদুর রহমানের পরিবারের কাছে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর চৌদ্দগ্রাম জোনাল অফিস থেকে আগস্ট মাসের ব্যবহৃত বিদ্যুতের বিল দেয়া হয়। বিলটিতে লেখা রয়েছে-পূর্ববর্তী রিডিং ৬০, বর্তমান রিডিং ৮০, ব্যবহৃত ইউনিট ২০। আর এ ২০ ইউনিটের নীট বিল ৩৭৫৫১ টাকা। ভ্যাট ও মিটার ভাড়াসহ মোট বিল ৩৯৪৩৯ টাকা। নির্ধারিত তারিখের পরে বিল পরিশোধ করলে ৫% বিলম্ব মাশুলসহ বিল ৪১৩১৭ টাকা উল্লেখ করা হয়েছে। 

ভুয়া বিলের খবরটি চারদিকে ছড়িয়ে পড়লে অনেকেই সাংবাদিকদের নিকট ফোনে অভিযোগ করেন,‘এমনিতেই সারাদিনে বেশ কয়েকবার লোডশেডিং থাকে। তারপর আবার মাস শেষে ভুয়া বিল’। এক কথায়-মড়ার উপর খড়ার ঘা। অবিলম্বে পল্লী বিদ্যুতের ভোগান্তি থেকে মুক্তি চায় গ্রাহকরা। 

এ ব্যাপারে চৌদ্দগ্রাম পল্লী বিদ্যুতের ডিজিএম মৃদুল কান্তি চাকমা বলেন, ‘বিলটি লেখার সময় অনাকাঙ্খিত ভুল হয়েছে। অফিসে নিয়ে আসলে ঠিক করে দেয়া হবে’।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর