২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২২:০০

প্রত্যেকটা দলেরই নির্বাচনে অংশগ্রহণ করা উচিত: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি:

প্রত্যেকটা দলেরই নির্বাচনে অংশগ্রহণ করা উচিত: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, প্রত্যেকটা রাজনৈতিক দলেরই নির্বাচনে অংশগ্রহণ করা উচিত এবং তারা নির্বাচনে আসবে সেটা আমি কামনা করি। 

মঙ্গলবার বিকালে কিশোরগঞ্জের ইটনায় তাকে দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, প্রতিটা দলেই এমন মানুষকে মনোনয়ন দেওয়া উচিত যারা সৎ, আদর্শবান এবং যাদেরকে ভোট দিলে জনগণের কল্যাণ হবে, দেশ এগিয়ে যাবে। জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, অতীতে কোন দল উন্নয়ন করেছে সেটা আপনারা ভালো করেই জানেন। যারা উন্নয়ন করেছে তাদেরকেই নির্বাচনে আপনারা ভোট দিবেন।

রাষ্ট্রপতি হাওরের উন্নয়ন বিষয়ে বলেন, আমি অনেক কিছুই স্বপ্ন দেখি। তবে ঘুমিয়ে বা দিবাস্বপ্ন নয়। আমি চিন্তায় স্বপ্ন দেখি, ভাবনায় স্বপ্ন দেখি, ভবিষ্যতের স্বপ্ন দেখি। হাওরের মানুষ একসময় রাস্তা দিয়ে চলাচল করতে পারবে, তা ভাবতেও পারেনি। আমি হাওরবাসীর সে স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছি। এখন স্বপ্ন দেখি হাওরে একদিন ফ্লাইওভার হবে। এক ইউনিয়ন থেকে আরেক ইউনিয়নে ফ্লাইওভার দিয়ে যাতায়াত করবে মানুষ। 

রাষ্ট্রপতি অতীত স্মৃতি রোমন্থন করে বলেন, হাওরে আমি জীবন যৌবন কাটিয়েছি। হাওরবাসী বার বার আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। সে কারণেই আজ আমি রাষ্ট্রপতি হতে পেরেছি। আর আমিও শিকড়ের কথা ভুলিনি। তাই বার বার ছুটে আসি এখানে। আমার সাড়া জীবনের স্বপ্ন ছিল হাওর এলাকাকে কিভাবে সাড়া বিশ্বে পরিচিত করানো যায়। আমার সে স্বপ্ন পূরণ হয়েছে। আমি হাওরকে শুধু দেশেই পরিচিত করিনি, পৃথিবীর অনেক দেশ এখন হাওর এলাকাকে চিনে। হাওরের মানুষ যেমন আমাকে ভালবাসে, আমিও হাওরের মানুষকে মন প্রাণ দিয়ে ভালবাসি।

তিনি বলেন, হাওরে কিছু এলাকা আছে, যেখান থেকে ধান কেটে ঘরে তোলা কৃষকের জন্য কষ্টের। সেসব এলাকায় রাস্তা করা হবে। তবে এসব রাস্তায় ট্রাক্টর চলাচল বন্ধ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, এসব রাস্তার রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদেরকে নিতে হবে। কারণ ট্রাক্টর চলচালের কারণে রাস্তাঘাট নষ্ট হয়। বার বার রাস্তাঘাট করা সম্ভব নয়। 

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে এ গণসংবর্ধনা দেওয়া হয়েছে। এর আগে রাষ্ট্রপতি ইটনার বিভিন্ন উন্নয়নমূলক কাজের ফলক উন্মোচন করেন।

ইটনা রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আফজাল হোসেন এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, দিলারা বেগম আসমা এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান  চৌধুরী কামরুল হাসান, প্রভাষক জসীম উদ্দীন প্রমুখ।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর