২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:১৭

আলীকদমে ১৬ পাথর শ্রমিককে ২ মাস করে কারাদণ্ড

লামা (বান্দরবান) প্রতিনিধি

আলীকদমে ১৬ পাথর শ্রমিককে ২ মাস করে কারাদণ্ড

বান্দরবানের আলীকদমে অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে ফের অভিযান চালিয়েছে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী। এসময় পাথর ভাংগার মেশিনসহ ১৬জন পাথর শ্রমিককে আটক করা হয়। 

আটককৃত পাথর উত্তোলনকারীরা হলেন আবদুর রশিদ, আবদুল মান্নান, রেজাউল করিম, শফিকুল ইসলাম, মোহাম্মদ আব্দুল, মো. জামাল, আবদুর রহমান, মো. ইসহাক, মো. দুলাল, মো. কামাল হোসেন, আবদুল বারেক, রহমত আলী, সালাহ উদ্দিন, ওসমান গণি, মো. আজিজ এবং মো. জোবায়ের। তারা স্থানীয় এলাকার বাসিন্দা বলে পুলিশ সুত্র জানিয়েছে। 

গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের কলাঝিরির জবিরাম কারবারী পাড়া থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় ১৬জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে। এসময় তাদের ব্যবহার করা একটি পাথর ভাংগার মেশিনও জব্দ করা হয়। সেনাবাহিনীর আলীকদম জোন কমান্ডার লে. কর্নেল সাইফ শামীমের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করে যৌথবাহিনী। 

এ ব্যাপারে আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার জানান, যৌথবাহিনীর অভিযানে আটককৃতদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৬ জন সবাইকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।  

অপরদিকে গত রোববার উপজেলার মাতামুহুরী ফরেষ্ট রিজার্ভ এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় সেনাবাহিনীর সদস্যরা আরো ১১জন পাথর শ্রমিককে আটক করে। এ নিয়ে পৃথক ২টি অভিযানে ২৭জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে। তবে মূলহোতারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে।

  
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর