Bangladesh Pratidin

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৮ ১৬:২৪ অনলাইন ভার্সন
পঞ্চগড়ে চলছে আন্তর্জাতিক নাট্য উৎসব
সরকার হায়দার, পঞ্চগড়:
পঞ্চগড়ে চলছে আন্তর্জাতিক নাট্য উৎসব

পঞ্চগড়ে শুরু হয়েছে আন্তর্জাতিক নাট্য উৎসব।  নাট্য উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। 'মানবতার জন্য নাটক’ এই শিরোনামে নাট্যদল ভূমিজ এই উৎসব আয়োজন করছে। 

সাতদিনের এই আয়োজনে ভারত, নেপাল এবং বাংলাদেশের ৯টি নাট্যদল অংশ গ্রহণ করবে। উৎসব ঘিরে রয়েছে আরও নানা আয়োজন।  আয়োজকরা জানিয়েছেন, উত্তরাঞ্চলে আন্তর্জাতিক পরিসরে এটাই প্রথম নাট্য উৎসব। তাই এই উৎসব ঘিরে পঞ্চগড়ের সাংস্কৃতিক কর্মীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হয়েছে। 

বাংলাবান্ধা স্থলবন্দর থেকে ভারত, নেপাল ও ভূটানের দূরুত্ব অত্যন্ত কম। এই বন্দর দিয়ে এই দেশগুলোর সাথে পণ্য আমদানি-রপ্তানিসহ যাতায়াত চলছে। এই দেশগুলোর সাথে সাংস্কৃতিক মেলবন্ধন সৃষ্টির লক্ষ্যে ভূমিজ এই নাট্য উৎসবের আয়োজন করেছে। 

গত মঙ্গলবার বিকেলে এ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসক বেগম সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পঞ্চগড় ১ আসনের এমপি নাজমুল হক প্রধান, পঞ্চগড় ২ আসনের এমপি নূরুল ইসলাম সূজন, সদর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সাবেক এমপি মজাহারুল হক প্রধান, মেয়র তৌহিদুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক হাসান আরিফ প্রমুম। 

সাত দিনব্যাপী এই উৎসবে শুধু নাটকের আয়োজনই নয়, শিল্প-সংস্কৃতির অন্যান্য মাধ্যমগুলোকেও উদযাপিত হবে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow