Bangladesh Pratidin

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৮ ১৮:১৮ অনলাইন ভার্সন
আপডেট : ১১ অক্টোবর, ২০১৮ ১৮:৩৩
খুলনায় বিএনপির শতাধিক নেতাকর্মীর জামিন
নিজস্ব প্রতিবেদক, খুলনা
খুলনায় বিএনপির শতাধিক নেতাকর্মীর জামিন

খুলনায় মহানগরীতে নাশকতার অভিযোগে দায়ের হওয়া আট মামলায় বিএনপির ১১৫ নেতাকর্মী জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের দ্বৈতবেঞ্ছ এই রায় প্রদান করেন।
এর আগে ৮ অক্টোবর নাশকতার আরো চার মামলায় খুলনা বিএনপির ৪৮ নেতাকর্মী জামিন পায়। মামলায় বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও আনিছুর রহমান এ তথ্য জানিয়েছেন।
জানা যায়, গত ১৫ দিনের ব্যবধানে মহানগরীর দৌলতপুর, সোনাডাঙ্গা, খালিশপুর, খুলনা সদর ও খানজাহান আলী থানায় ১২টি মামলায় বিএনপির চারশ’ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা ও পুলিশের কাজে বাধাদানের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়।
এসব মামলায় মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, খানজাহান আলী থানা বিএনপির সভাপতি মীর কায়ছেদ আলী, দৌলতপুর থানার সভাপতি মোশারফ হোসেনসহ বিএনপি নেতা ইকবাল হোসেন, আমজাদ হোসেন, সিরাজুল ইসলাম নান্নু ও এসএম আসাদুজ্জামান মুরাদকে আসামি করা হয়।
মহানগর বিএনপির নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, এসব মামলায় আদালত নেতাকর্মীদের ৮ সপ্তাহের অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছেন। একইসাথে জেলার কয়েকটি মামলায় নেতাকর্মীরা জামিন নিয়েছেন।
মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জন্য মাঠ ফাঁকা করতে নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী এসব মামলা দেওয়া হচ্ছে। মিথ্যা মামলায় পুলিশ গ্রেফতার ও হয়রানী করছে। তিনি অবিলম্বে এসব মিথ্যা মামরা প্রত্যাহারের দাবি জানান।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow