শিরোনাম
১৪ অক্টোবর, ২০১৮ ২২:২৮

১০ দফা দাবিতে বরিশালে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

১০ দফা দাবিতে বরিশালে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, তফসিলের পূর্বে সংসদ বিলুপ্ত করা, সেনাবাহিনী মোতায়েন ও নির্বাচন কমিশন পুর্নগঠনসহ ১০ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে চরমোনাই পীর প্রতিষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংগঠনের বরিশাল জেলা ও মহানগর শাখার উদ্যোগে আজ রবিবার নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

দলের মহানগর সহসভাপতি মাওলানা আনোয়ার হোসাইন জিহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহানগর উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ নাসির আহমাদ কাওছার।

সংগঠনের জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলামের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা সহসভাপতি মাওলানা ইদরীস আলী, মহানগর সহসভাপতি মাওলানা লুৎফর রহমান, সেক্রেটারী মাওলানা জাকারিয়া হামিদী, সাংগঠনিক সম্পাদক শেখ শামসুল আলম মিলন, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা কাওছারুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি মাওলানা নাসির উদ্দিন রোকন ডাকুয়াসহ অন্যান্যরা। 

বক্তারা, নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দেওয়া, সেনাবাহিনী মোতায়েন, নতুন নির্বাচন কমিশন গঠন করে নিরপে সরকারের অধীনে নির্বাচন এবং কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেপ্তারকৃত সকল ছাত্রের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান। 

সমাবেশ শেষে একই দাবিতে নগরীতে একটি বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর