১৫ অক্টোবর, ২০১৮ ১৪:৫৪

মা ইলিশ রক্ষায় বরিশালে নৌ পুলিশের র‌্যালী ও মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মা ইলিশ রক্ষায় বরিশালে নৌ পুলিশের র‌্যালী ও মতবিনিময় সভা

প্রজনন মৌসুমে ডিমওয়ালা মা ইলিশ সংরক্ষন উপলক্ষ্যে বরিশালে মতবিনিময় সভা এবং র‌্যালী করেছে নৌ পুলিশ। এ উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা পুলিশ লাইনস থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে র‌্যালীটি পুনরায় পুলিশ লাইনসে গিয়ে শেষ হয়। 

পরে পুলিশ লাইনস অডিটরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠত হয়। নৌ পুলিশের প্রধান ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, র‌্যাব-৮’র কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম, বরিশাল জেলা মৎস্যজীবী সমিতির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু, বরগুনা জেলা মৎস্য ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীসহ অন্যান্যরা। 

সভায় বক্তারা প্রজনন মৌসুমে ইলিশ মাছ না ধরার জন্য জেলেদের প্রতি আহবান জানান। এছাড়া প্রজনন মৌসুমে ইলিশ সংরক্ষন, পরিবহন ও বিপনন যাতে কেউ না করতে পারে সে ব্যাপারে সবাইকে সহযোগীতা করার আহবান জানান বক্তারা। ডিমওয়ালা মা ইলিশ রক্ষার এই অভিযান সফল হলে দেশে ইলিশের উৎপাদন বৃদ্ধি পাবে এবং ইলিশ সহজলভ্য হবে বলে মনে করেন বক্তারা।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর