১৫ অক্টোবর, ২০১৮ ১৫:০৪
নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার দাবি

নোয়াখালীতে চাকুরীপ্রার্থীদের ২য় দিনের মতো অবস্থান ধর্মঘট

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে চাকুরীপ্রার্থীদের ২য় দিনের মতো অবস্থান ধর্মঘট

উচ্চ আদালতের রায়ের আলোকে ৩য় ও ৪র্থ শ্রেনীর স্বাস্থ্য অধিদপ্তরের অধীন ৯১১টি শুন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার দাবিতে নোয়াখালী সিভিল সার্জন অফিসের সামনে সোমবার দ্বিতীয় দিনের মতো অবস্থান ধর্মঘট করেছে চাকুরী প্রার্থীরা। 

সকাল থেকে জেলার ১৮১ জন চাকুরীপ্রার্থী সিভিল সার্জন অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। দাবি আদায় না হওয়া অবস্থান ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। 

আন্দোলনরত চাকুরীপ্রার্থীরা জানান, ২০১২-২০১৩ সালে স্বাস্থ্য অধিদপ্তরের অধীন নোয়াখালীসহ দেশের ৯ জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেনীর ৯১১টি শুন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে লিখিত ও মৌখিক পরীক্ষা হয়। এরপর স্বাস্থ্য অধিদপ্তরের একটি পক্ষ উচ্চ আদালতে মামলা করার কারনে নিয়োগ প্রক্রিয়া থেমে যায়। 

গত ২১ এপ্রিল সরকারের রিভিউ আবেদন খারিজ করে ৬০ কর্মদিবসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার আদেশ দেন সুপ্রিমকোর্ট। এরপরও সময়ক্ষেপন করায় অনেকের সরকারি চাকুরীর বয়সসীমা পার হয়ে যাচ্ছে।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এবিএম মাজহারুল ইসলামের গাফিলাতির কারণে উচ্চ আদালতের আদেশের পরও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়নি। এ বিষয়ে ডা. এবিএম মাজহারুল ইসলাম মুঠোফোনে জানান, দ্রুততম সময়ের মধ্যে উচ্চ আদালতের আদেশ বাস্তবায়ন করা হবে।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর