১৫ অক্টোবর, ২০১৮ ১৬:০১

দিনাজপুরে আদিবাসী সংগঠনের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে আদিবাসী সংগঠনের মানববন্ধন

'পারিবারিক আয়ে নারীর অধিকারভিত্তিক ন্যায্যতা নিশ্চিত কর'- স্লোগানে আর্ন্তজাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে মানবন্ধন পালন করেছে কয়েকটি আদিবাসী সংগঠন দিনাজপুরের নেতাকর্মী ও সমর্থকেরা। আজ সকালে বাংলাদেশ কৃষক ফেডারেশ, কিষাণী সভা, আদিবাসী সমিতি ও ভূমিহীন সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে আর্ন্তজাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে মানববন্ধন পালন করা হয়েছে। সোমবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন পালন করা হয়। 

মানববন্ধনে বাংলাদেশ কিষাণী সভা দিনাজপুর জেলা শাখার সভাপতি সাবিহা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য স্বপন ভুইঁয়া। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আদিবাসী সমিতি দিনাজপুর শাখার সভাপতি স্বপন এক্কা, কৃষক ফেডারেশন সভাপতি তারক চন্দ্র রায়, ভূমিহীন সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম, মোছা. লতা আক্তার, মো. নজরুল ইসলাম ও কিষানী সভা কেন্দ্রীয় কমিটির সদস্য হাজেরা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, গ্রামীন নারীদের অধিকার সুরক্ষা ও প্রতিষ্ঠায় এ দিবসটি ২০০০ সাল থেকে সেচ্ছাসেবী সংগঠন, এনজিও এবং উন্নয়ন সংস্থার মাধ্যমে বাংলাদেশে পালন করা হচ্ছে। মানববন্ধনের সমাবেশ থেকে সকলের প্রতি গ্রামীণ নারী দিবসের এই দিনে নারী অধিকার সুরক্ষায় আইনের কাঠামোগত পরিবর্তন আনার আহবান জানানো হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর