Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৮ ২১:০৪ অনলাইন ভার্সন
হিলি সীমান্তে মিষ্টি খাইয়ে শুভেচ্ছা বিনিময় বিএসএফ-বিজিবির
দিনাজপুর প্রতিনিধি
হিলি সীমান্তে মিষ্টি খাইয়ে শুভেচ্ছা বিনিময় বিএসএফ-বিজিবির

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনীকে (বিএসএফ) মিষ্টি খাইয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে দুর্গা পূজার শুভেচ্ছা জানানো হয়।  

সোমবার সকাল সাড়ে ১১টায় হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের ২৮৫ নং মেইন পিলারের ১১নং সাব পিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার এটিএম মোস্তফা ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সাম্পান্নার হাতে উপহারের মিষ্টি তুলে দিয়ে শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন। এসময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে দুর্গা পূজার শুভেচ্ছা জানানো হয়।

বিজিবির পক্ষ থেকে ভারতের ১৯৯ পতিরাম বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক, ব্যাটালিয়নের স্টাফ অফিসারসহ অধীনস্থ হিলিসহ বিভিন্ন ক্যাম্পের জন্য ১০ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়। এসময় সেখানে বিজিবির চেকপোস্ট কমান্ডার হাবিলদার মিজান ও বিএসএফের চেকপোস্ট কমান্ডার এএল তার্কিসহ উভয় বাহিনীর নারী ও পুরুষ সৈনিকরা উপস্থিত ছিলেন।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার এটিএম মোস্তফা সাংবাদিকদের জানান, হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা  উপলক্ষে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে ১০ প্যাকেট মিষ্টি উপহার দিয়ে শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানানো হয়। এসময় তারাও আমাদের শুভেচ্ছা জানিয়েছেন। 

উল্লেখ্য, শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দরে গত ১৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত এ পথে আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে এবং ২১ অক্টোবর থেকে এর কার্যক্রম যথারীতি চালু থাকবে। ভারত হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ এ বন্ধের সিন্ধান্ত নেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow