Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৮ ২১:৫১ অনলাইন ভার্সন
সমতার ভিত্তিতে সমাজ গড়তে কাজ করছে সরকার : খালিদ মাহমুদ
দিনাজপুর প্রতিনিধি
সমতার ভিত্তিতে সমাজ গড়তে কাজ করছে সরকার : খালিদ মাহমুদ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের সময় কেউ দেখি নাই কে হিন্দু, কে মুসলমান, কে বৌদ্ধ, কে খ্রিস্টান। মুক্তিযুদ্ধ করেছি সবাই একসাথে। আমাদের শ্লোগান ছিল একটাই, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু। এই যে মূল্যবোধ, সেই মূল্যবোধ নিয়েই দেশটাকে এগিয়ে নিতে হবে। মুক্তিযুদ্ধে কোনো বিভেদ ছিল না, সমতা ছিল-ঐক্য ছিল। সেই আলোকে ৭২ এর সংবিধান সমতার ভিত্তিতে গঠন করা হয়েছিল। সমতাটা কিসের? সমতাটা ছিল সকল ধর্মের, সকল বর্ণের, সকল গোষ্ঠীর। সেখানে কোনো ব্যবধান থাকবে না, সমঅধিকার নিয়ে সমতাভিত্তিক একটি কল্যাণকর রাষ্ট্র হবে। ৭২ এর সংবিধানের সেটাই হচ্ছে আমাদের মূল প্রতিপাদ্য। সমতার ভিত্তিতে দেশকে এগিয়ে নেয়াই ছিল মূল লক্ষ্য। 

সোমবার সকালে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে জি.আর অনুদান বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই যে দেশ পরিচালনা করছি, আমরা সমতার ভিত্তিতে সমাজ গড়ে তোলার জন্য কাজ করছি। এখানে কোনো বিদ্বেষ থাকবে না, এখানে কোনো ধর্ম নিয়ে বৈষম্য থাকবে না। এখানে নারী-পুরুষের কোনো ব্যবধান থাকবে না। মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে একটি কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠিত করা হবে। এখানে মানবতা হচ্ছে সবচেয়ে বড় কথা।

সভা শেষে প্রধান অতিথি উপজেলার ৯৪টি পূজা মণ্ডপে ৫০০ কেজি জি.আর-এর নগদ মূল্য সমমান অর্থ বিতরণ করেন এবং বিরল কেন্দ্রীয় দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করে আরতী প্রতিযোগিতার উদ্বোধন, বেতুড়া বাজার সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন ও গোপালপুর সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করেন।

বিরল উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীরের সভাপতিত্বে কালিয়াগঞ্জ হাট বারোয়ারী পূজা মণ্ডপের সম্পাদক প্রভাষক বিভূতি ভূষণ সরকারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমা কান্ত রায়। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow