১৬ অক্টোবর, ২০১৮ ১৬:৩১

মেহেরপুরে মেধাবীর জীবন বাঁচাতে মেহেদী উৎসব

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে মেধাবীর জীবন বাঁচাতে মেহেদী উৎসব

মেহেরপুরের মেধাবী ছাত্র নয়নের জীবন বাঁচাতে শহরের খোলা জায়গায় মেহেদী উৎসব শুরু হয়েছে। আজ মঙ্গলবার থেকে দুইদিনব্যাপী সকাল-সন্ধ্যা এই উৎসবের আযোজন করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'স্বপ্ন'। মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টার চত্বরের পুরো এলাকা জুড়ে চলছে এই উৎসব। এ উৎসবে শতাধিক দক্ষ মেহেদী শিল্পী তাদের নিপুন হাতের কারুকার্যতায় সহস্রাধীক নারীর হাত রাঙিয়ে তুলতে কাজ করছে। এই মেহেদী উৎসবে আরো থাকছে নাচ-গান, হাসি-ঠাট্টা, আনন্দ আড্ডা ও বাঙালীর চিরায়ত সার্বজনীন শিল্পচর্চা।

সকালে উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আতাউল গণি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি আলআমিন হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, পিপি পল্লব ভট্টাচার্য্য প্রমুখ। 

স্বপ্ন’র সভাপতি তুহিন আরোন্য বলেন, দরিদ্র মেধাবী ছাত্র নয়নের দুটি কিডনি অকেজো হয়ে গেছে। তার উন্নত চিকিৎসার জন্য ২০ লক্ষ টাকার প্রয়োজন, যার ব্যয়ভার বহনের ক্ষমতা তার পরিবারের নেই। একারণে স্বপ্ন এ অনুষ্ঠানের মাধ্যমে আর্জিত সকল অর্থ স্থানীয় সকলের উপস্থিতিতে নয়নের পরিবারের হাতে তুলে দেবে। দেশের বিত্তবানদের নয়নের চিকিৎসার জন্য সহোযোগিতার হাত বাড়িয়ে দিতেও আহ্বান জানিয়েছেন তিনি। 

বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৮/মাহবুব


  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর