১৬ অক্টোবর, ২০১৮ ১৭:৪৫

রাঙামাটিতে যৌথ বাহিনীর অভিযানে আটক ২

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

রাঙামাটিতে যৌথ বাহিনীর অভিযানে আটক ২

রাঙামাটিতে সশস্ত্র সন্ত্রাসীদের অবৈধ চিকিৎসা আস্তানায় অভিযান চালিয়ে ২ জনকে আটক করেছে যৌথ বাহিনী। আটকৃতদের নাম, বিকি চাকমা (২৩) ও সঞ্জয় চাকমা (২৪)।

আজ দুপুরে তাদের রাঙামাটি শহরের ট্রাইবেল আদাম এলাকা থেকে আটক করা হয়। আটকৃতরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের সক্রিয় সদস্য বলে প্রার্থমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহরের ট্রাইবেল আদাম এলাকা সশস্ত্র সন্ত্রাসীদের অবৈধ আস্তানা তৈরি করে চিকিৎসা ক্যাম্প পরিচালনা করতো বিকি চাকমা ও সঞ্জয় চাকমা। তাদের কাছে গোপনে চিকিৎসা সেবানিত শুধুমাত্র পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সশস্ত্র সন্ত্রাসীরা। আর চিকিৎসা সেবা বাবদ গোপনে বিকাশের মাধ্যমে টাকা আদান প্রদান করতোর সশস্ত্র সন্ত্রাসীরা। এমন খবরের ভিত্তিতে অভিযানে নামে রাঙামাটি সদর সেনা জোনের নেতৃত্বে যৌথবাহিনীর একটি বিশেষ দল। অভিযানে আটক হয় অবৈধ চিকিৎসা ক্যাম্পের পরিচালনাকারি বিকি চাকমা ও সঞ্জয় চাকমা। 

এসময় তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়। বিপুল পরিমানের নিষিদ্ধ ঔষুধ, প্রেস্কিপশন, ডাক্তারের পেড, সশস্ত্র সন্ত্রাসীদের পরিবারের নামের তালিকা, মোবাইল, স্যালাইন ও ইনজেকশন উদ্ধার করা হয়। 

এব্যাপারে আটক বিকি চাকমা ও সঞ্জয় চাকমা বলেন, তাদের বাবা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের সাথে জড়িত। তারা তাদের বাবার কথায় এ চিকিৎসা ক্যাম্প পরিচালনা করতো। চিকিৎসা ক্যাম্প পরিচালনা করার জন্য তাদের প্রতিমাসে ২হাজার টাকা দেওয়া হতো। 

এ ঘটনার সত্যতা স্বীকার করে রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এএসআই) সৌরজিৎ বড়ুয়া বলেন, সশস্ত্র সন্ত্রাসীদের নামধারী ডাক্তারদের যৌথ বাহিনী আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে মামলার কার্যক্রম চলছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর