১৭ অক্টোবর, ২০১৮ ১৩:০০
আত্মসমর্পণের সুযোগ

জঙ্গি আস্তানার ভেতর থেকে কোন সাড়া নেই

নরসিংদী প্রতিনিধি :

জঙ্গি আস্তানার ভেতর থেকে কোন সাড়া নেই

জঙ্গিদের আত্মসমর্পণের সুযোগ দেয়ায় নরসিংদীর মাধবদীর ছোট গদাইরচরের পুলিশের ঘিরে রাখা 'নিলুফা ভিলা' নামক বাড়িটিতে অভিযান চালাতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। 

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় সাংবাদিকদের সাথে এক ব্রিফিংকালে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, ঢাকা থেকে আসা নেগোশিয়েশন এক্সপার্ট একটি টিম জঙ্গিদের সাথে যোগাযোগ করার চেষ্টা করছে। তারা যেন আত্মসমর্পণ করে। কিন্তু তারা এখনো কোনো সাড়া দিচ্ছে না। আমরা সব শেষ চেষ্টা করে যাচ্ছি। যদি তারা আত্মসমর্পণ করে তাহলে আমরা কঠোর অভিযানে যাব না। আর যদি তারা আত্মসমর্পণ না করে তাহলে আমরা 'সোয়াত' এর মাধ্যমে অভিযান পরিচালনা করব। তবে কখন নাগাদ অপারেশন শুরু হবে এখনো স্পষ্ট করেননি মনিরুল হক। আইনশৃঙ্খলা বাহিনী এখনও বাড়িটি ঘিরে রেখেছে আকাশপথে ড্রোন ক্যামেরার মাধ্যমে জঙ্গিদের পর্যবেক্ষণ করা হচ্ছে। 

গতকালের অভিযানে নিহত দুই জঙ্গির পরিচয় সম্পর্কে জানতে চাইলে চাইলে মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এখনও তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। ঘটনাস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করা হয়েছে এবং বিভিন্নভাবে তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। পরিচয় পাওয়ার সাথে সাথে সাংবাদিকদের জানানো হবে। মাধবদীতে কতজন জঙ্গি থাকতে পারে জানতে চাইলে তিনি বলেন, এখানে একাধিক জঙ্গি থাকতে পারে। তবে সঠিক সংখ্যা এখনও বলা যাচ্ছে, না আগ্নেয়াস্ত্রসহ গোলাবারুদ ও থাকতে পারে।

এর আগে, গতকাল মঙ্গলবার সদর উপজেলার শেখেরচরের ভগীরথপুর চেয়ারম্যান মার্কেট এলাকায় ঘিরে রাখা আরেকটি বাড়িতে ব্যাপক গুলি বিনিময় শেষে দুই জঙ্গীর মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্ত হয় সেই অভিযান।  

বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর