১৭ অক্টোবর, ২০১৮ ১৫:৪১

গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে জাতীয় ঐক্য : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে জাতীয় ঐক্য : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার ও মানুষের অধিকারকে ফিরিয়ে আনার জন্য জাতীয় ঐক্য গঠন করা হয়েছে। বুধবার দুপুরে নগরীর নিজ বাসভবনে ঠাকুরগাঁও হরিপুর উপজেলা বিএনপি নেতাকর্মীদের সাথে মত বিনিময় শেষে এ কথা জানান তিনি। 

এর আগে, সদর উপজেলার বেশ কয়েকটি পূজা মণ্ডপ পরিদর্শন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানান তিনি। 

গণতান্ত্রিক স্পেইস ক্রমেই সংকচিত হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, দেশে এখন কোনো কিছু অবশিষ্ট নেই বললেই চলে। তাই আমরা চাই পার্লামেন্ট ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। ইভিএম ব্যবহার করা যাবে না। সেনাবাহিনী মোতায়েনসহ প্রধান দাবিগুলো নিয়ে আমরা দাঁড়িয়েছি। আমরা মনে করি সুষ্ঠু অবাধ সকলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচনের মধ্য দিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামো নির্মাণ করার সুযোগ তৈরি হয়। সেই বিষয়গুলো নিয়ে আমরা ঐকবদ্ধ হয়েছি।  

বিএনপি মহাসচিব আরও বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মূল লক্ষ্য হচ্ছে একটি শান্তিময় গণতান্ত্রিক বাংলাদেশ তৈরি হয়। সবাই যেন মতামত প্রকাশ করতে পারি। কোনো অন্যায়ের কাছে যেন মাথা নত না করি। যে কোনো অন্যায় ও অসত্যকে পরাজিত করতে পারি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর